আমি যথেষ্ট পরিমাণে ‌'জীবিত' আছি: সুমন

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৬ এপ্রিল ২০২১, ১২:০৬

আমি যথেষ্ট পরিমাণে ‌'জীবিত' আছি: সুমন

কয়েক বছর ধরেই শারীরিক অসুস্থতার সঙ্গে লড়াই করছেন দেশের জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’-এর গায়ক, বেজবাবা খ্যাত সুমন। শুরুতে ক্যান্সারে আক্রান্ত হলেও মরণব্যাধি এই রোগ থেকে সেরে উঠেছেন তিনি। তবে এখনও চলছে ক্যান্সারের ফলোআপ চিকিৎসা।

গত বছরের ২৮ মার্চ জার্মানি গিয়ে স্পাইনাল কর্ডের চিকিৎসা করার কথা ছিল সুমনের। কিন্তু করোনার এক বছর অপেক্ষা করেও জার্মানিতে যেতে পারেননি তিনি। অসুস্থতা বাড়ায় ও চেকআপের জন্য তাকে নেওয়া হয়েছে থাইল্যান্ডের সামিতিভেজ হাসপাতালে।

দেশসেরা এ বেজ গিটারিস্ট দীর্ঘদিন ধরে ব্যাংককের এ হাসপাতালে ক্যানসারের চিকিৎসা নিয়ে আসছেন। জানা যায়, মেরুদণ্ডে অস্ত্রোপচারের জন্য নয়, শারীরিক অবস্থা খারাপ এবং নিয়মিত কিছু চিকিৎসা নিতে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। তিনি এখন পর্যবেক্ষণে আছেন।

সুমন

সম্প্রতি সুমন সামাজিক মাধ্যমে নিজের বর্তমান অবস্থা সম্পর্কে জানিয়েছেন। তিনি লেখেন, ‌‌'আমার অবস্থা চলছে কোনওরকম। সারাদিন হোটেলে বসে সাইবারপাঙ্ক খেলি আর তিন দিন পর পর হসপিটাল যাই থেরাপি করতে। নেক্সট মাসে ঢাকা চলে আসব ইনশাআল্লাহ।' 

সুমন আরও লেখেন, ‌''কয়েকটা সার্জারি করাতে হবে। স্পাইনের অবস্থা খুব একটা ভালনা। সম্ভবত ঈদ এর পর জার্মানি তে গিয়ে করাব। যারা বলে বেড়াচ্ছে আমি 'মৃত্যুর দিন গুনছি' তাদের কথা সিরিয়াসলি নেবেন না।  একটু আগেও চেক করলাম, আমি যথেষ্ট পরিমানে 'জীবিত' আছি। যাইহোক, সবাই সাবধানে থাকবেন, সুস্থ থাকবেন।''

উল্লেখ্য, তবে ২০১৭ সালে ব্যাংককে ক্যান্সারের চিকিৎসা নিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় সুমনের স্পাইনাল কর্ডের যে ক্ষতি হয়েছে তা এখনো সারেনি। বরং এই সমস্যাই তাকে বড় বেশি ভোগাচ্ছে। যার কারণে উঠতে পারছেন না মঞ্চে, গাইতে পারছেন না গান।

এমআরএম

Link copied