ঈদে শামস সুমনের তিন গান

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৩ মে ২০২১, ১৬:৪৮

ঈদে শামস সুমনের তিন গান

শামস সুমন, ছবি : আলিফ হোসেন রিফাত

সংগীতশিল্পী শামস সুমনের সর্বশেষ মৌলিক গান ‘সময়’ প্রকাশিত হয় গেলো জানুয়ারিতে। গানটির জন্য ভালো সাড়াও পেয়েছেন তিনি। আর তাই আগামী ঈদে নিজের ইউটিউব চ্যানেল ‘থার্ড নোট এন্টারটেইনম্যান্ট’-এ নতুন তিনটি মৌলিক গান প্রকাশ করতে যাচ্ছেন সুমন।

গানগুলো হলো-‘হঠাৎ একদিন’, ‘দূরে সরে যায়’ ও ‘খুঁজে ফিরি’। ‘হঠাৎ একদিন’ লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী, সুর করেছেন শামস সুমন। রায়হান খান পরিচালিত আগামী নাটক ‘দূরের সময়’-এর সূচনা সংগীত ‘দূরে সরে যায়’। কথা লিখেছেন রোমান, এটিরও সুর করেছেন শিল্পী নিজে। ‘খুঁজে ফিরি’ গানটি শামস সুমন, আরাফাত বসনিয়া ও রাহাতের লেখা। তিনটি গানেরই সংগীতায়োজন করেছেন আরাফাত বসনিয়া। ‘হঠাৎ একদিন’-এ সুমনের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সৌরিন।

শামস সুমন বলেন, “আশির দশকের পপ-রক আদলের গান ‘খুঁজে ফিরি’। ‘হঠাৎ একদিন’ রোমান্টিক দ্বৈত। ‘দূরে সরে যায়’ও রোমান্টিক, যা সব শ্রেণির শ্রোতাদের কথা ভাবনায় রেখে করা। তিনটি গান নিয়েই আমি আশাবাদী। সবগুলো গানেই আমরা যথেষ্ট সময়, শ্রম ও মনোযোগ দিয়েছি।”

শেখ ইশতিয়াককে ট্রিবিউট করে ‘নীলাঞ্জনা ঐ নীল নীল চোখে চেয়ে দেখ না’ এবং কিশোর কুমারকে ট্রিবিউট করে ‘এই যে নদী যায় সাগরে’ গেয়ে বেশ প্রশংসিত হন শামস সুমন। ২০১০ সালে ইত্যাদিতে গান করার পর থেকে তার পরিচিতি বাড়তে থাকে। সুমন জানান, তার গানের গুরু নকীব খান। ২০০২ ও ২০০৩ সালে ‘বেনসন অ্যান্ড হেজেস’ আয়োজিত স্টার সার্চে চুড়ান্ত পর্যায়ে দু’বছরই দ্বিতীয় স্থান অধিকার করেন শামস সুমন।

Link copied