গ্রীষ্মকালে মাথা ঠিক থাকে না মিশু সাব্বিরের

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৪ মে ২০২১, ১৬:০৮


গ্রীষ্মকালে মাথা ঠিক থাকে না মিশু সাব্বিরের

ঈদের বিশেষ নাটক ‘বিশু পাগলা গাছের আগায়’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ইমেল হক। এতে অভিনয়ে রয়েছেন মিশু সাব্বির, অপর্ণা, রাশেদা চেীধুরী, এস এম মহসীন। নাটকটি প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে। 

বাংলাদেশের সব গ্রামেই একটা না একটা পাগল থাকে। মুরুব্বিরা বলে পাগলরা গ্রামের প্রাণ। যে গ্রামে পাগল নেই সেই গ্রাম মৃত। তেমনি একটা গ্রাম শান্তিপুর। যেখানে একজন সিজনাল পাগল নুরা (মিশু সাব্বির)।

‘বিশু পাগলা গাছের আগায়’ নাটকের দৃশ্য

নুরা গ্রামের একমাত্র পাগল। মায়েরা তাদের বাচ্চাদের তার ভয় দেখিয়ে ঘুম পাড়ায়। যার ভালো নাম নুরে আলম। আগে পাগল সে ছিল না। এক সময় খুব মেধাবী ছাত্র ছিল। খুব ভালো বিতার্কিক ছিল, দাবাও দারুণ খেলত। এমনকি গানও গাইত। 

কিন্তু এখন তার গ্রীষ্মকালে তার মাথায় সমস্যা হয়। সারা বছর সুস্থ থাকলেও বছরের এই সময়টায় তার মাথা খারাপ থাকে। এর জন্য অনার্সের পর পড়াশোনা বাদ দিয়ে দেয়। আর সুস্থ থাকাকালীন একটা কোচিং সেন্টারে পড়ায়। 

সারা বছর খুব স্বাভাবিক থাকলেও যে কয়দিন তার মাথায় সমস্যা থাকে তখন নুরে আলম সকাল থেকে রাত পর্যন্ত গাছ তলায় কাটায়। কারো চুল উল্টাপাল্টা থাকলে ঠিক করে দেয়। চুল বড় থাকলে কাটায় নিয়ে আসে। রাস্তায় বেত নিয়ে টহল দেয় এবং হাটে। এমনই এক গল্পে নির্মিত হয়েছে নাটকটি। 

এমআরএম

Link copied