ঈদের দ্বিতীয় দিন ছোট পর্দায় মিথিলা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৫ মে ২০২১, ১৬:৩৭


ঈদের দ্বিতীয় দিন ছোট পর্দায় মিথিলা

সৃজিতের সঙ্গে বিয়ের পর অনেকদিন কলকাতায় ছিলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। তবে এবার দেশে ফিরে বেশ কয়েকটি কাজ করেছেন তিনি। এরমধ্যে রয়েছে ঈদের বিশেষ নাটক ‘কাঁটা’।

আবু হায়াত মাহমুদের রচনা ও পরিচালনায় নাটকটিতে মিথিলার বিপরীতে রয়েছেন ইরফান সাজ্জাদ। ‘কাঁটা’ প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন (শনিবার) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে। 

নাটকের গল্পে রায়হানের (ইরফান সাজ্জাদ) ভীষণ অহংকার। হঠাৎ করে অনেক টাকার মালিক হয়ে গেছে সে। নিজেকে বিশাল কিছু মনে করে। একদিন অফিসের উদ্দেশ্যে বাসা থেকে বের হওয়ার সময় দেখে একটা বাচ্চা মেয়ে গেটের সামনে বসে খাচ্ছে। 

খেতে খেতে তার গলায় কাঁটা আটকে গেলে রায়হানের কাছে সাহায্য চায়। কিন্তু সে তাকে খুব রাগারাগি করে। চিৎকার শুনে বাড়ির দারোয়ান বের হয়ে আসে। বাচ্চা মেয়েটি তার। ও কিছু শুনতে পারে না। 

রায়হানের কাছে ক্ষমা চায় দারোয়ান। এরপর তিনি রেগে গিয়ে বলে এমন প্রতিবন্ধী মেয়ে তার সামনে যেন আর না আসে। সেদিন রাতেই খেতে গিয়ে রায়হানের গলায় কাঁটা বাঁধে। অনেক চেষ্টা করেও সেই কাঁটা নামে না। বড় ডাক্তার দেখিয়েও কোন সুরাহা হয় না। রীতিমত মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। 

তার স্ত্রী মিলি (মিথিলা) এক সাধুবাবাকে নিয়ে আসে। তিনি বলেন, বিড়ালের পা ধরতে হবে। তার কথা অনুযায়ী অনেকরকম বিড়াল এনে পা ধরলেও কোনও কাজ হয় না। একদিন সকালে মিলি এসে জানায় তাদের দারোয়ানের মেয়ে আমেনা তার জন্য একটা বিড়াল নিয়ে এসেছে। 

রায়হান মিলির সঙ্গে আমেনার কাছে যায়। তার উপলদ্ধি হয় আসলে বিড়াল নয় আমেনার কাছেই তার ক্ষমা চাওয়া উচিত। আমেনার কাছে ক্ষমা চাওয়ার পরপরই রায়হান অনুভব করে তার গলায় কিছু নেই।

এমআরএম

Link copied