এ কোন মিথিলা!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৫ আগস্ট ২০২১, ০৪:৪৬ পিএম


এ কোন মিথিলা!

মাথাভর্তি জট পাকানো চুল, মলিন চেহারা, গায়ে কালো রঙের পোশাক আর দিকভ্রান্ত চাহনি; এমন রূপে হাজির হলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ভক্তরা তাকে যে রূপে দেখে অভ্যস্ত, সেটার সঙ্গে এই রূপের কোনো মিল নেই। এক কথায় মিথিলাকে চেনাই দায়।

জানা গেল, মিথিলা ব্যতিক্রম এই বেশ ধারণ করেছেন ‘মায়া’ সিনেমার জন্য। এই সিনেমার মাধ্যমে টালিউডে অভিষেক হতে যাচ্ছে তার। সিনেমাটি নির্মাণ করছেন রাজর্ষি দে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সিনেমাটির কিছু ছবি প্রকাশ্যে এসেছে। যা মূলত এর বিভিন্ন চরিত্রে অভিনয় করা শিল্পীদের। এর মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন মিথিলা। কেননা তিনিই আছেন এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে।

গত ১২ জুলাই শুরু হয়েছিল ‘মায়া’র শুটিং। একটানা শুটিংয়ের মাধ্যমে ২৮ জুলাই সেটা শেষ হয়। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অনুপ্রেরণায় নির্মিত হয়েছে সিনেমাটি। মিথিলা জানান, ১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এই গল্পের শুরু। যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায় আর চলমান পুরুষতন্ত্রের শেকল ভাঙার প্রেরণা যোগায় অন্য নারীদের, সেটাই উঠে আসবে এই সিনেমায়।

মিথিলা বলেন, ‘‘ভাগ্য কি না জানি না। তবে আমি তো আসলে খুব বেশি কাজ করি বলে মনে হয় না। একেবারে গল্প বা চরিত্র পছন্দ হওয়া ছাড়া। তো এই গল্পটা ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায় তৈরি বলেই আগ্রহ জন্মেছিল প্রথমে। এতে আমি তিনটি আলাদা চরিত্রে গেটআপে কাজ করেছি। চেষ্টা করেছি প্রতিটি চরিত্রে আলাদা কিছু করার। আমার মনে হয় খারাপ হবে না।’’

উল্লেখ্য, এই সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করেছেন কলকাতার তনুশ্রী চক্রবর্তী, গৌরব, রাহুল, কমলেশ্বর প্রমুখ।

কেআই/আরআইজে

Link copied