জয়া খুব উঁচু মানের অভিনেত্রী: ঋত্বিক

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২০ আগস্ট ২০২১, ০১:০২ পিএম


জয়া খুব উঁচু মানের অভিনেত্রী: ঋত্বিক

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তবে ভারতের পশ্চিমবঙ্গেও দারুণ জনপ্রিয়। সেখানকার প্রথম সারির অভিনেত্রী হিসেবে বিবেচিত তিনি। কাজ করেছেন টালিউডের শীর্ষস্থানীয় নির্মাতা ও অভিনেতাদের সঙ্গে। জিতেছেন ভারতের ফিল্মফেয়ারও। তাই হরহামেশাই জয়ার প্রশংসায় পঞ্চমুখ হন কলকাতাবাসী।

এবার গুণী এই অভিনেত্রীর প্রশংসা করলেন টালিউডের খ্যাতিমান অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। তার দৃষ্টিতে জয়া উঁচু মানের একজন অভিনেত্রী। আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন তিনি।

ঋত্বিক ও জয়া জুটি বেঁধে অভিনয় করেছেন ‘বিনিসুতোয়’ নামের একটি সিনেমায়। শুক্রবার (২০ আগস্ট) সিনেমাটি মুক্তি পেয়েছে কলকাতায়। এ প্রসঙ্গেই ঋত্বিক কথা বলেছেন। একই সূত্রে উঠে আসে জয়ার নামটিও।

জয়ার সঙ্গে কাজের অভিজ্ঞতা জানিয়ে ঋত্বিক বলেন, ‘ইন্দ্রনীল রায় চৌধুরীর শর্ট ফিল্ম ‘ভালবাসার শহর’-এ একটি দৃশ্য ছিল আমাদের। তবে পূর্ণাঙ্গভাবে এবারই প্রথম। অভিনেতা হিসেবে যখন কাজ করি, তখন তো আলাদা করে রসায়নের বিষয় মাথায় রাখি না। চিত্রনাট্য, মুহূর্ত সব মিলিয়ে হয়তো পুরো বিষয়টা জমাট বাঁধে।’

ঋত্বিক আরও বলেন, “শিল্পী ভালো হলে, তারা হয়তো আরও পরত যোগ করেন দৃশ্যে। খুব খারাপ অভিনেতা হলে আমি বুঝতে পারি না, ভাল করছে নাকি খারাপ করছে। তবে জয়া খুব উঁচু মানের অভিনেত্রী। সেটা জানি বলেই বলছি, ‘বিনিসুতোয়’ ওকে ভাল লাগবে।”

উল্লেখ্য, ‘বিনিসুতোয়’ সিনেমাটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা অতনু ঘোষ। একই পরিচালকের নির্মাণে জয়া এর আগে ‘রবিবার’ সিনেমায় কাজ করেছিলেন। সেখানে তার বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ওই সিনেমার জন্য জয়া দ্বিতীয়বারের মতো ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিলেন।

কেআই

Link copied