খায়রুল বাসারের ইচ্ছেপূরণ

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২১, ০১:০২ পিএম


খায়রুল বাসারের ইচ্ছেপূরণ

এইতো কিছু দিন আগের কথা। ‘নেটওয়ার্কের বাইরে’র মুন্না হয়ে তিনি মাতিয়েছেন দর্শকদের। উচ্ছ্বল অভিনয়ে জিতে নিয়েছেন তরুণদের হৃদয়। কিন্তু আচমকাই গাড়ি দুর্ঘটনার শিকার হয়ে পড়ে যান বিছানায়। এখনো সেই আঘাত কাটিয়ে উঠতে পারেননি। তাই তার ভক্তদের মনও আপাতত বিষাদের মেঘে ঢাকা।

বলছি হালের সম্ভাবনাময় অভিনেতা খায়রুল বাসারের কথা। যিনি একের পর এক কাজ দিয়ে নিজের শক্ত অবস্থান তৈরি করে নিচ্ছেন। গুলশানে দুর্ঘটনার শিকার হওয়ার পর শারীরিকভাবে এখনও তিনি পুরোপুরি সুস্থ হননি। তবে ভক্তদের জন্য ঠিকই নতুন কাজ নিয়ে এলেন।

এর নাম ‘বাঘের বাচ্চা’। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এটি মুক্তি পাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে। নির্মাণ করেছেন গৌতম কৈরী। চরকির ডাকাতিয়া সিরিজের তৃতীয় শর্টফিল্ম এটি। এখানে খায়রুল বাসার ছাড়াও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, দীপন সুমন, লিমন, জাহাঙ্গীর প্রমুখ।

নতুন এই কাজ নিয়ে ঢাকা পোস্টের সঙ্গে আলাপ করেছেন খায়রুল বাসার। তিনি জানালেন তার অভিজ্ঞতার কথা। তার ভাষ্য, “এটা গৌতম কৈরী দাদার সঙ্গে আমার প্রথম কাজ। গল্পটা কোনো অতিবাস্তবতা নয়, এটা আমাদের চেনাজানা বিষয়। গল্প সম্পর্কে একদমই কিছু বলা যাবে না। এটুকু বলতে পারি, কাজটা দেখার পর মনে হবে- ‘যদি এমনটা বাস্তবে হতো!’

দিন কয়েক আগে শর্টফিল্মটির ট্রেলার প্রকাশ করা হয়। সেটার ক্যাপশনে বলা হয়েছে, ‘গরীবের রবিনহুড নাকি অপরাধিদের যম? কারা এই বাঘের বাচ্চা?’- এই বাক্যের সূত্র ধরে খায়রুল বাসার বললেন, ‘এখান থেকেই কিছুটা ধারণা করে নিন।”

কেবল নির্মাতার সঙ্গে নয়, বরেণ্য অভিনেতা শহীদুজ্জামান সেলিমের সঙ্গেও খায়রুল বাসারের প্রথম কাজ এটি। এ নিয়ে ভীষণ উচ্ছ্বসিত তিনি। অভিনেতা বললেন, ‘কাজ করেছি বলে বলছি না, শহীদুজ্জামান সেলিম আমার খুব প্রিয় অভিনেতাদের একজন। এ কথা আমি আগেও বিভিন্ন সাক্ষাৎকারে বলেছি। তার সঙ্গে কাজ করার সুপ্ত ইচ্ছে মনের ভেতরে ছিল। সে হিসেবে এটা আমার ইচ্ছেপূরণের কাজও বলা যায়। এছাড়া বাকি যারা কাজ করেছেন এখানে, তারাও প্রত্যেকে থিয়েটার করে আসা মানুষ। সবার কাজই চমৎকার। সব মিলে অসাধারণ একটা অভিজ্ঞতা হলো।’

প্রসঙ্গত, খায়রুল বাসারকে সর্বশেষ দেখা গেছে ‘উড়ান’ নামের একটি নাটকে। এতে তার সহশিল্পী ছিলেন রুকাইয়া জাহান চমক। নাটকটি প্রচার হয়েছিল গত ৩ সেপ্টেম্বর চ্যানেল আইতে। এছাড়া একই চ্যানেলে গত ২৭ আগস্ট তার অভিনীত ‘তুমি আরেকটি দিন থাকো’ শীর্ষক আরেকটি নাটক প্রচারিত হয়েছিল। যেখানে খায়রুলের বিপরীতে ছিলেন সাফা কবির।

কেআই

Link copied