যে কারণে লন্ডনে উড়াল দিচ্ছেন রিনতি

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

৩০ অক্টোবর ২০২১, ০৩:৪৫ পিএম


যে কারণে লন্ডনে উড়াল দিচ্ছেন রিনতি

বাংলাদেশের প্রায় সকল টিভি চ্যানেলেই উপস্থাপনা করেছেন সামা মেহ্জাবিন রিনতি। এই মাধ্যমে বেশ পরিচিতিও পেয়েছেন এই তরুণী। তবে তারও আগে তিনি একজন সংগীতশিল্পী। দেশের জনপ্রিয় গায়ক-সংগীত পরিচালক হৃদয় খানের ‘হৃদয় মিক্স-টু’তে তিনটি গানে কণ্ঠ দেওয়ার মাধ্যমে এই অঙ্গনে তার অভিষেক। বর্তমানে গানে-উপস্থাপনায় দারুণ সময় কাটাচ্ছেন তিনি।

রিনতি জানান, তার উপস্থাপনায় আসা হঠাৎ করেই। বরং সব স্বপ্ন সাজাতেন গানকে ঘিরেই। ‘হৃদয় মিক্স-টু’তে ‘মনের গভীরে’, ‘মাওলা’ ও ‘ভালোবাসা’ শিরোনামে তিনটি গানে কণ্ঠ দেন। সেই সাফল্যের রেশ ধরে ২০১১ সালে আরটিভিতে ফোনোলাইভ স্টুডিও কনসার্টে অংশ নেন। আর তখনই ওই চ্যানেল কর্তৃপক্ষ থেকে উপস্থাপনার প্রস্তাব পান। পরের বছরই তিনি চ্যানেলটিতে উপস্থাপনা শুরু করেন।

শুরুতেই আরটিভির ‘এয়ারটেল ইয়াংস্টার’ উপস্থাপনার দায়িত্ব পান রিনতি। কোনো পূর্বঅভিজ্ঞতা ছাড়া সরাসরি এ অনুষ্ঠান উপস্থাপনা করে বেশ প্রশংসা কুড়ান তিনি। যে কারণে সেবারই ঈদের বিশেষ ইয়াংস্টার’ ফোনোলাইভের সাতটি পর্ব করার সুযোগ পান। আর সেটাই তার উপস্থাপনায় আগামীর পথে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি রিনতিকে। রিনতির মতে, খুব কম চ্যানেলই আছে, যেগুলোতে তিনি উপস্থাপনা করেননি।

তন্ময় তানসেনের ‘রানআউট’ সিনেমার গানে কণ্ঠ দিয়েও শ্রোতার ভালোবাসা কুড়ান রিনতি। তবে উপস্থাপনার বেশি সময় দিতে এক সময় গান থেকে কিছুটা দূরে সরে যান তিনি।

Dhaka Post

সম্প্রতি রিনতির উপস্থাপনায় বাংলা টিভিতে ২০০ পর্ব পার করেছে সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান ‘প্রমিসেস জানতে চাই’। যেখানে খুব সহজ খোলামেলা ভাবে মাদক, মেন্টাল হেলথ, ডিভোর্স, প্যারেন্টিং থেকে শুরু করে জীবনের সব বিষয় নিয়ে বিশেষজ্ঞ বা সাইকোলজিস্টদের সঙ্গে বসেন তিনি।

বর্তমানে বিটিভি, জিটিভি, আরটিভি, বাংলা রেডিও’সহ অন্যান্য চ্যানেলে উপস্থাপনা করছেন রিনতি। পাশাপাশি ‘হেয়ার ফান বাই মেহ্জাবিন রিনতি’ নামে নিজের একটি অর্গানিক হেয়ার কেয়ার লাইন চালু করেছেন তিনি। এখানেও সময় দিচ্ছে হচ্ছে তাকে।

রিতনির স্বামী ফারহান আজিজ চৌধুরী লন্ডনের একটি ইন্টারন্যাশনাল অডিট ফার্মে চ্যাটার্ড একাউন্টেন্ট হিসেবে কর্মরত। ফলে আগামী দুই-তিন বছর লন্ডন-ঢাকা মিলিয়েই কাজ-ব্যবসা পরিচালনা করতে হবে তাকে। যে কারণে আগামী ৮ নভেম্বর লন্ডনের উদ্দেশ্যে উড়াল দেবেন তিনি। এ যাত্রায় সেখানে তিন মাস থাকবেন বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন রিনতি। ঢাকায় ফিরে আবারও যুক্ত হবেন গান-উপস্থাপনার সঙ্গে।

আরআইজে

Link copied