যে কারণে হাসানের মুখে হাসি

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৫ নভেম্বর ২০২১, ১১:৫৫ এএম


যে কারণে হাসানের মুখে হাসি

হাসান শামস ইকবাল

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পীদের একজন হাসান শামস ইকবাল। ২০১২ সালে যখন বাংলাদেশে ইউটিউব এতটা জনপ্রিয়তা পায়নি তখনই ‘হাসান শামস ইকবাল’ নামে চ্যানেল খুলে গান প্রকাশ শুরু করেন তিনি। ৯ বছর পেরিয়ে হাসান শামস ইকবাল এখন দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সঙ্গেও নিয়মিত কাজ করছেন।

গানের সফলতা হাসানকে এনে দিয়েছিল লাখো সাবস্ক্রাইবার। যার ফলে ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে অনেক আগেই ‘সিলভার প্লে বাটন’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন হাসান। এবার পেলেন ‘গোল্ড প্লে বাটন’। সম্প্রতি তার চ্যানেলটি ১০ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক স্পর্শ করে। এর ফল হিসেবে ইউটিউব কর্তৃপক্ষ তাকে এই পুরস্কার দেয়।  

এ নিয়ে বেশ উচ্ছ্বসিত হাসান। ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে এই তরুণ সংগীতশিল্পী বলেন, ‘গত ৯ বছর বছর ধরে আমি নিজের চ্যানেলটি নিয়ে কাজ করেছি। এ জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। শুরুতে অনেক কিছুই বুঝতাম না। যত সময় গিয়েছে নতুন কিছু শিখেছি। খুব ছোট থেকে সব কিছু শুরু করলেও স্বপ্ন ছিল অনেক বড়। এতটুকু আসতে পেরে খুব ভালো লাগছে।’ 

তিনি আরও যোগ করেন, ‘শুরুতে মূলত অন্যের গান কভার করতাম। এখন নিজের মৌলিক গানও প্রকাশ করছি নিয়মিত। সব মিলিয়ে আমি অনেক হ্যাপি। আশা করি সামনে এই ধারা বজায় রাখতে পারব।’

‘বন্ধুয়া ২.০’ গানের পোস্টারে সহশিল্পী ও মডেলের সঙ্গে হাসান

এদিকে নিজের ইউটিউব চ্যানেলে আজ সন্ধ্যায় ‘বন্ধুয়া ২.০’ শিরোনামে আরেকটি গান-ভিডিও প্রকাশ করবেন হাসান। এটিও কভার করেছেন তিনি। কথা ও সুর কফিল উদ্দিন সরকারের। গানটিতে হাসানের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন দৃষ্টি আনাম। সংগীতায়োজন করেছেন হাসান শামস ইকবাল নিজেই। ভিডিও নির্মাণ করেছেন রাজ বিশ্বাস শংকর। ভিডিওতে দুই শিল্পীর সঙ্গে মডেল হয়েছেন টুইংক ক্যারল। কাজটি নিয়ে বেশ আশাবাদী সদা হাসি মুখের ছেলে হাসান।

উল্লেখ্য, হাসান শামস ইকবাল ও দৃষ্টি আনামের গাওয়া চারটি ম্যাশআপ কোটি ভিউয়ার পেরিয়েছে। এগুলো হলো-‘ওল্ড ভার্সেস নিউ ম্যাশআপ’, ‘ঈদ ম্যাশআপ ২০১৯’, ‘ভেলেন্টাইন ম্যাশআপ’ এবং ‘আমার গরুর গাড়িতে’। এছাড়াও দুজনের গাওয়া ম্যাশআপের মধ্যে উল্লেখযোগ্য-‘লাভ ম্যাশআপ’ (২০২১) ‘ঈদ স্পেশাল ম্যাশআপ’, ‘বাংলা হিট ম্যাশআপ’, ‘সাউন্ডটেক হিটস’ ও ‘সিডি চয়েস হিটস’। দুজন জুটি হয়েছেন তিনটি মৌলিক গানেও। এগুলো হলো-‘মন চাইছে’, ইচ্ছে এবং ‘রূপকথা’।

আরআইজে

Link copied