এক গানে ৫০ ব্যান্ড!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৫ নভেম্বর ২০২১, ০৬:৩৬ পিএম


এক গানে ৫০ ব্যান্ড!

দেশের সংগীত ইতিহাসে একটা বড় জায়গা দখল করে আছে ব্যান্ড। প্রজন্ম থেকে প্রজন্মে ব্যান্ড মিউজিকের জনপ্রিয়তা ছড়িয়ে গেছে। সৃষ্টি হয়েছে অসংখ্য কালজয়ী গান, অনেক ব্যান্ড এবং বহু তারকা। ব্যান্ডগুলোর সম্মিলিত একটি সংগঠন রয়েছে। নাম ‘বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন’ বা বামবা।

এই সংগঠনের উদ্যোগেই দেশের ৫০টি ব্যান্ড একত্র হয়ে একটি গান করেছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ এই গানটির পরিকল্পনা করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে গানটির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে। সেখানে অংশ নিয়েছেন ৫০টি ব্যান্ডের সদস্যরা।

নগরবাউল জেমস ও প্রয়াত রকস্টার আইয়ুব বাচ্চু ছাড়া ব্যান্ড মিউজিকের প্রায় সব তারকা অংশ নিয়েছেন এই গানে। এর মধ্যে আছেন- মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার, হাসান, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, লাবু রহমান, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফা প্রমুখ।

বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেইজ ব্যান্ডের সদস্য শেখ মনিরুল আলম টিপু এই গানের মূল সমন্বয়কারী। তিনি বলেন, ‘দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে সম্পূর্ণ নতুন একটি দেশের গান তৈরি করেছে। গত মে মাস থেকে প্রজেক্টটির সঙ্গে আমি যুক্ত।’

আগামী বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বরের আগেই বিশেষ গানটি প্রকাশিত হবে। প্রোজেক্টটির কনটেন্ট ও পারফর্মেন্স পার্টনার বামবা, স্ট্র্যাটিজিক ও এক্সিকিউশন পার্টনার কার্নিভাল কনসেপ্ট এবং ভিজ্যুয়াল ও প্রোডাকশন পার্টনার হিসেবে রয়েছে রেড ডট। শিগগিরই একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে গানটির বিস্তারিত ঘোষণা দেওয়া হবে।

কেআই

Link copied