২ মিনিটে ‘লাল মোরগের ঝুঁটি’, সাদাকালোয় চমক!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৬ নভেম্বর ২০২১, ১২:৩৩ পিএম


২ মিনিটে ‘লাল মোরগের ঝুঁটি’, সাদাকালোয় চমক!

২০১০ সালে তিনি নির্মাণ করেছিলেন ‘ডুবসাঁতার’। এরপর দীর্ঘ ১১ বছরের বিরতি। অবশেষে নতুন সিনেমা নিয়ে ফিরলেন। আর ফিরেই দেখালেন চমক। সাদাকালো ট্রেলারে ছড়িয়েছেন মুগ্ধতা।

বলছি গুণী নির্মাতা নুরুল আলম আতিকের কথা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় প্রকাশ্যে এসেছে তার নতুন সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’র ট্রেলার। ২ মিনিট ২ সেকেন্ডের এই ট্রেলারজুড়ে স্থান পেয়েছে সিনেমার চুম্বকাংশ। তাতে বোঝা যায়, মুক্তিযুদ্ধের বিভীষিকাময় অধ্যায়ের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে সিনেমাটি।

ট্রেলারটি তৈরি করা হয়েছে সাদাকালো রঙে। পুরো সিনেমাও একই ক্যানভাসে কিনা, তা জানা যায়নি। তবে সাদাকালো হলেও নির্মাণের মুন্সিয়ানা, সংলাপের শক্তি কিংবা অভিনয়ের দ্যুতিতে ট্রেলারটি রঙিনের চেয়েও বেশি কিছু হয়ে উঠেছে বলে মনে করছেন দর্শক-সমালোচকরা।

‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমায় অভিনয় করেছেন দেশের একঝাঁক গুণী অভিনয়শিল্পী। এর মধ্যে আছেন- লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক বেপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি প্রমুখ। এছাড়াও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, আশেক-মাশেক, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

গত ৭ নভেম্বর সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়। ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পাওয়া এই সিনেমা আগামী ১০ ডিসেম্বর মুক্তি পাবে। সিনেমাটির প্রযোজক হিসেবে আছেন মাতিয়া বানু শুকু।

কেআই

Link copied