সমুদ্র পাড়ে মাত্র ১ ঘণ্টায় তৈরি হলো গানটি

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ০৪:০৪ পিএম


সমুদ্র পাড়ে মাত্র ১ ঘণ্টায় তৈরি হলো গানটি

নতুন প্রজন্মের কাছে এরইমধ্যে বেশ পরিচিতি পেয়েছেন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে। সমসাময়িক নানা বিষয় নিয়ে গান করেই মূলত সামাজিক মাধ্যমে আলোচনায় থাকেন এই গায়ক।

তাশরীফ এবার গান গাইলেন সমুদ্রকে ভালোবেসে। সমুদ্রে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি গাইলেন ‘তাই তো আইলাম সাগরে’। গতকাল সোমবার (২৯ নভেম্বর) নিজের ফেসবুক পেজ ও ইউটিউবে ভিডিও আকারে গানটি প্রকাশ করেন তিনি। এরপর থেকেই কাজটির জন্য ভক্তদের প্রশংসার জোয়ারে ভাসছেন।

গানটির মুখ-‘আমার মন বসে না শহরে, ইট পাথারের নগরে, তাই তো আইলাম সাগরে, তাই তো আইলাম সাগরে।’ কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির কথা-সুরও করেছেন তাশরীফ নিজে।

ঢাকা পোস্টকে তাশরীফ বলেন, ‘গত ২৪ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত আমি সেন্টমার্টিন দ্বীপে ছিলাম। ঘোরার জন্যই সেখানে গিয়েছিলাম। সঙ্গে ছিলেন আমার ব্যান্ডের সদস্য তানজীব খান। এছাড়াও ছিলেন বন্ধু আশিক, মিলিয়ন, নূর, মাসুম ও মুনিম। সেখানে ঘুরতে ঘুরতেই ২৫ নভেম্বর গানটির আইডিয়া মাথায় আসে। এরপর সাগর পাড়ে বসেই গানটির কথা ও সুর করি। গানটি লেখা-সুরে আমার মাত্র ৩০ মিনিট সময় লেগেছে। ভিডিওসহ পুরো গান তৈরি হয়েছে ১ ঘণ্টায়।’

এই গায়েন আরও যোগ করেন, তার সঙ্গে ঘুরতে যাওয়া বন্ধুরাই গানটির সঙ্গে বাজিয়েছেন, ভিডিওতে অংশ নিয়েছেন। তার ব্যান্ডের তানজীব ছাড়া বাকিরা কেউ মিউজিশিয়ান নয়। কিন্তু সেখান থেকেই যন্ত্রগুলো সংগ্রহ করে তিনি তাদের শেখান। তারপর তারা বাজায় এবং ভিডিওতে অংশ নেয়।

উল্লেখ্য, গানের পাশাপাশি বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তাশরীফ খান। গান আর ভালোবাসা নিয়েই তিনি অনেক দূর যেতে চান।

আরআইজে

Link copied