রুমির গানের সঙ্গে নাচবেন নিরব-মেহজাবীন

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ০৫:৩৪ পিএম


রুমির গানের সঙ্গে নাচবেন নিরব-মেহজাবীন

আগামীকাল (১ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে বিজয়ের মাস। আর এদিন থেকে রাজধানীর দৃষ্টিনন্দন স্থান হাতিরঝিলের এমফিথিয়েটারে শুরু হচ্ছে ‘লাল সবুজের মহোৎসব’। বাংলাদেশের বিজয়ের ৫০ বছর উপলক্ষে ১ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত হবে এই আয়োজন।

আর এই আয়োজনের প্রথম দিন ব্যান্ড দূরবীনকে নিয়ে আরফিন রুমির গাওয়া তুমুল জনপ্রিয় গান ‘জ্বলে ওঠো বাংলাদেশ’-এর সঙ্গে জুটি হয়ে পারফর্ম করবেন অভিনয় নিরব ও মেহজাবীন। যেটির গীতিকার রবিউল ইসলাম জীবন।

৩০ নভেম্বর (মঙ্গলবার) নিরব নিজেই ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। নিরব জানান, এদিন তারা গানটির রিহার্সালে ব্যস্ত সময় পার করছেন। দুজনে প্রস্তুত হচ্ছেন, গানটির কথা ও সুরের সঙ্গে তাল মেলাতে। যে গানের সবচেয়ে জনপ্রিয় লাইন-‘লাল সবুজের বিজয় নিশান হাতে হাতে ছড়িয়ে দাও’।

নিরব বলেন, ‘দুই বছর পর আমি ও মেহজাবীন আবার মঞ্চে পারফর্ম করবো। তাই দু’জনেই বাড়তি প্রস্তুতি নিচ্ছি। তাছাড়া এটি অনেক বড় আয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী এই আয়োজনের উদ্বোধন করবেন। আশা করছি বিজয়ের মাসের প্রথম আয়োজনটি আমরা জমিয়ে তুলবো।’

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর উদ্যোগে এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় ১৬ দিনব্যাপী আয়োজিত হচ্ছে এই মহোৎসব। ব্যবস্থাপনায় রয়েছে ওয়ান মোর জিরো’।

জানা গেছে, ১ ডিসেম্বর উৎসবটি ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বিশেষ অতিথি হিসেবে সরাসরি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন এফবিসিসিআই-এর সভাপতি মোঃ জসিম উদ্দিন।

উদ্বোধনী আয়োজন শেষে থাকছে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা। যেখানে গান পরিবেশন করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, কৌশিক হোসেন তাপসসহ অর্ধশতাধিক শিল্পী। মঞ্চে বিভিন্ন গানের সঙ্গে পারফর্ম করবেন নিরব-মেহজাবীনসহ নাটক-সিনেমার আরও অর্ধশতাধিক শিল্পী। থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিশেষ তথ্যচিত্র এবং বিশেষ আতশবাজির ঝলকানি।

রাজধানীর হাতিরঝিল এমফিথিয়েটারে আয়োজনটি অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত। শুরু হবে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে।

আরআইজে

Link copied