‘ডিকশনারি’র ট্রেইলারে মোশাররফ করিম

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৯ জানুয়ারি ২০২১, ০৭:২৪ পিএম


‘ডিকশনারি’র ট্রেইলারে মোশাররফ করিম

‘ডিকশনারি’ ট্রেইলারে একটি দৃশ্যে মোশাররফ করিম। ছবি: সংগৃহীত

বাংলাদেশের নাটকের জনপ্রিয়তা ছড়িয়েছে পশ্চিমবঙ্গ পর্যন্ত। এ দেশের দর্শকদের মতো ওপারেও তুমুল জনপ্রিয় মোশাররফ করিম।  পছন্দের এই তারকাকে এবার দেখা যাবে কলকাতার সিনেমায়। টলিউডের অভিনেতা ও পরিচালক ব্রাত্য বসুর ‌‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করেছেন তিনি।

dhakapost
‘ডিকশনারি’ ট্রেইলারে একটি দৃশ্যে মোশাররফ করিম

১২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পাচ্ছে ‘ডিকশনারি’। এর আগে প্রকাশ হলো সিনেমার ট্রেইলার। এরমধ্য দিয়ে ওপার সিনেমার প্রথম ঝলকে দেখা গেলো মোশাররফ করিমকে। কঠোর দারিদ্রের বিরুদ্ধে লড়াই করে উঠে নিজেকে প্রতিষ্ঠিত করা এক চরিত্রে দেখা যাবে তাকে। যিনি ছেলেকে শিল্পপতি বানানোর স্বপ্ন দেখেন।

dhakapost
‘ডিকশনারি’ ট্রেইলারে একটি দৃশ্যে মোশাররফ করিম

বুদ্ধদেব গুহর লেখা দুটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে তৈরি হচ্ছে এই সিনেমা। ‘ডিকশনারি’কে দুটি ভাগ করা হয়ে। প্রথমভাগে অভিনয় করেন ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু ও মোশাররফ করিম। দ্বিতীয়ভাগে থাকছেন আবির চ্যাটার্জি ও নুসরাত জাহান।

১০ বছর পরে পরিচালনায় ফিরলেন ব্রাত্য বসু। গত বছর লকডাউনের ঠিক আগে সিনেমার শুটিং শুরু হয়। তবে করোনার জন্য শ্যুটিংয়ের কাজ বন্ধ হয়ে যায়। এবছর আবারও শুরু হয় সিনেমার কাজ।

dhakapost
‘ডিকশনারি’ ট্রেইলারে একটি দৃশ্যে মোশাররফ করিম

সম্প্রতি সিনেমার অভিজ্ঞতা নিয়ে কলকাতার এক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন মোশাররফ করিম। সেখানে ‘ডিকশনারি’তে কাজের অভিজ্ঞতা জানান তিনি। মোশাররফ করিম বলেন, ‘আগে থেকে আমার যে ভয় কাজ করছিল, তা হল ব্রাত্য বসু একজন মন্ত্রী। মনে হচ্ছিল তার সঙ্গে কীভাবে ডিল করব। আবার ভালও লাগছিল। এত সহজ করে ব্রাত্য বসু কেন কথা বলেন, তা বেশ সমস্যা বলে মনে হচ্ছিল।’

এমআরএম

Link copied