জমকালো কনসার্টে নতুন পরিচয়ে আসছেন ওয়ারফেজের টিপু

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ০৬:১০ পিএম


জমকালো কনসার্টে নতুন পরিচয়ে আসছেন ওয়ারফেজের টিপু

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’-এর প্রতিষ্ঠাতা সদস্য, দলনেতা ও ড্রামার শেখ মনিরুল আলম টিপু। কয়েক মাস আগে ঢাকা পোস্টকে জানিয়েছিলেন তিনি একটি প্রযোজনা প্রতিষ্ঠান খুলছেন। যার নাম ‘লয় রেকর্ডস’। এবার আনুষ্ঠানিকভাবে সেই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করতে যাচ্ছেন টিপু। আগামী শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর যমুনা ফিউচার পার্কের ইভেন্ট স্টেশনে বিশেষ একটি আন্ডারগ্রাউন্ড কনসার্টের মাধ্যমে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রা শুরু করবেন এই মিউজিশিয়ান। কনসার্টটির নাম দেওয়া হয়েছে ‘রেডিও রায়ট’।

এই কনসার্টে পারফর্ম করবে ব্যান্ড ওয়ারফেজ, পেন্টাগন, ট্রেনরেক, আরেকটা রক ব্যান্ড,  শ্রাপনেল মেথড, ডার্ট গ্যাং, ফলস ক্যাসেট, নিউ ওয়েভ, বেরিয়াল ডাস্ট, মার্শান লাভ, আফটার দা আপকালিপস, শাহরুখ মাসনাদ (একক ) ও জুনায়েদ নূর (একক )।

টিপু জানান, লয় রেকর্ডস-একটি সাম্প্রতিক রেকর্ড লেবেল এবং শিল্পী ব্যবস্থাপনা সংস্থা, যা বাংলাদেশের সংগীতাঙ্গনের বিভিন্ন জনরার, বিভিন্ন ঘরানার শিল্পীদের একটি ডিজিটালাইজড ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে একই ছাদের নিচে নিয়ে আসার লক্ষ্যে কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

তিনি বলেন, “এক সময় আমি সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান একতার মিউজিকের প্রোডাকশন ডিরেক্টর ছিলাম। ফলে সংগীত প্রযোজনা করার বিষয়টি আমার জানা। তাছাড়া আমি ভিডিও নির্মাতা হিসেবেও কাজ করেছি। সংগীতশিল্পী মিলার প্রথম একক অ্যালবামের ‘ছেঁড়াপাল’, ‘মেলা’ ‘ফিরে আসো’ গানগুলোর ভিডিও কিন্তু আমারই বানানো। সব মিলিয়ে এক্ষেত্রে আমার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে এবং নতুন প্রতিভাবান ব্যান্ড ও শিল্পীদের গান প্রকাশের সুযোগ করে দিতেই প্রযোজনা প্রতিষ্ঠান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

টিপু আরও জানান, বিভিন্ন ঘরানার উদীয়মান শিল্পীদের, যেমন, রক, মেটাল, পপ, হিপ-হপ, ইন্ডি, ল্যাটিন, ফোক, ফিউশন বিভিন্ন সংগীত জনরার প্রকাশ ও প্রসারের জন্য তার প্রযোজনা প্রতিষ্ঠানটি কাজ করবে। সং ট্রেডার এবং অন্যান্য প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে গান ডিস্ট্রিবিউশন করবে লেবেলটি।

প্রাথমিকভাবে, হিপ-হপ ব্যান্ড ডার্ট গ্যাং এর কয়েকটি গান লঞ্চ করাসহ শিগগিরই অন্যান্য ব্যান্ড এবং শিল্পীদেরও লঞ্চ কার্যক্রম শুরু করবে লয় রেকর্ডস।

উল্লেখ্য, বাংলা সংগীতের কিংবদন্তি এই মিউজিশিয়ান ‘ওয়ারফেজ’কে আগলে রাখার পাশাপাশি গত ৩০ বছর ধরে বাংলাদেশ মিউজিকাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবার) নানা দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯১ সালে তিনি ছিলেন সংগঠনটির কোষাধ্যক্ষ। বর্তমানে দায়িত্ব পালন করছেন সহ সভাপতি হিসেবে।

আরআইজে

Link copied