ঝুলন চরিত্রে বেমানান আনুশকা!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৭ জানুয়ারি ২০২২, ০৮:২৫ এএম


ঝুলন চরিত্রে বেমানান আনুশকা!

এক সপ্তাহ আগেই গুজব উঠেছিল, ঝুলন গোস্বামীর বায়োপিক থেকে সরে দাঁড়িয়েছেন বলিউড তারকা আনুশকা শর্মা। কিন্তু বৃহস্পতিবার সকালে গুজব উড়িয়ে দিলেন বিরাট ঘরনি। জানালেন, তিন বছর পর ঝুলন গোস্বামীর বায়োপিকের সঙ্গে কামব্যাক করছেন তিনি। ছবির নাম ‘চাকদহ এক্সপ্রেস’। পরিচালনায় প্রসিত রায়। এদিন ছবির টিজারও শেয়ার করেছেন আনুশকা।

২২ গজে বল হাতে ছুটে আসবেন আনুশকা, এই দৃশ্য দেখার অপেক্ষায় দর্শক। যদিও টিজারে তেমন কিছুই চোখে পড়েনি।

ভারতীয় ক্রিকেট দলের নীল জার্সিতে ‘ঝুলন’ আনুশকাকে দেখে দর্শক কী বলছেন? চাকদহের এক সাধারণ মেয়ের অসাধারণ হওয়ার গল্প ওঠে আসবে ‘চাকদহ এক্সপ্রেস’-এ। কীভাবে প্রচলিত ধ্যান-ধারণা, প্রতিকূলতা ভেঙে পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থায় নারী ক্রিকেটার হিসেবে জায়গা ছিনিয়ে নিয়েছেন ঝুলন তা দেখা যাবে এই ছবিতে।

ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে কিছু দিনের মধ্যেই মুক্তি পাবে ‘চাকদহ এক্সপ্রেস’। আনুশকা জানিয়েছেন, ‘ছবিটি খুব স্পেশাল। এটি আত্মত্যাগের গল্প বলবে। …নারী ক্রিকেট নিয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পালটে দিতে পারে এই ছবি। যখন ঝুলন ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিল, তখন মেয়েদের জন্য খেলার দুনিয়ায় পা রাখাটাই ছিল বড় চ্যালেঞ্জ। এই ছবিতে এমন অনেক গল্প ওঠে আসবে যা ঝুলনের জীবনকে, নারী ক্রিকেটকে আলো দেখিয়েছে’।

তবে নেটিজেনদের একটি বড় অংশ, ঝুলন হিসেবে আনুশকাকে মোটেই মেনে নিতে পারছেন না। তাদের বলছেন, ঝুলন গোস্বামীর চরিত্রে এতটুকুও মানাচ্ছে না আনুশকাকে।

একজন লিখেছেন, ‘আমি আনুশকাকে ভালোবাসি, তবে উনি এই চরিত্রের জন্য একদম উপযুক্ত নন’। অপর একজন লেখেন, ‘বায়োপিক যখন বানাচ্ছেন কম করে একটু ত্বকের রঙটা মিলিয়ে নিতেন। একজন বাঙালি অভিনেত্রীকে এই চরিত্রের জন্য বাছাই করা উচিত ছিল’।

এক নেটিজেনের প্রশ্ন, ‘কোনো শ্যামবর্ণা মেয়েকে কেন নেওয়া হল না এই চরিত্রের জন্য? শ্যামলা মেয়েদের নিয়ে কী সমস্যা এদের বোঝা যায় না’।

এমএইচএস

Link copied