সিনেমা বানাচ্ছেন শিমুল খান, শুটিং বঙ্গোপসাগরের নির্জন দ্বীপে

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৪ জানুয়ারি ২০২২, ১২:০৩ পিএম


সিনেমা বানাচ্ছেন শিমুল খান, শুটিং বঙ্গোপসাগরের নির্জন দ্বীপে

ঢাকাই সিনেমার পরিচিত অভিনেতা শিমুল খান। ২০১৩ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘দেহরক্ষী’ সিনেমার মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। এ পর্যন্ত অর্ধশতাধিক সিনেমায় কাজ করেছেন শিমুল। এর মধ্যে মুক্তি পেয়েছে ৩৫টি। বাকিগুলো মুক্তির অপেক্ষায়।

এবার অভিনেতা থেকে নির্মাতা হচ্ছেন শিমুল খান। বানাচ্ছেন তার প্রথম সিনেমা। নাম দিয়েছেন ‘সাদা মনোলিথ: দ্য হোয়াইট মনোলিথ’। গত ১১ জানুয়ারি প্রযোজনা প্রতিষ্ঠান ‘মীর শহীদ পিকচার্স’-এর সঙ্গে সিনেমাটির নির্মাতা ও কাহিনিকার হিসেবে চুক্তিবদ্ধ হন তিনি।

অভিনয় থেকে সিনেমা নির্মাণে আসার প্রসঙ্গে শিমুল খান বলেন, ‘আসলে অনেক আগেই লক্ষ্য নির্ধারণ করেছিলাম যে, একদিন অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করব। তবে এত দ্রুত কাজটি শুরু করব, ভাবিনি। কিন্তু করোনা পরিস্থিতি আর সবার মতো আমার জীবনের গতিপথও দ্রুত পাল্টে দিয়েছে। তাই সময় নষ্ট না করে শুরু করে দিলাম। বাঁচবোই বা কয়দিন! অভিনেতা হিসেবে আমার সকল অতীত ভুলত্রুটিগুলোকে দূরে ঠেলে, চলচ্চিত্র নির্মাতা হবার এই মহাযাত্রায় আমি সবাইকে নিবিড়ভাবে পাশে চাই।’

এই সিনেমায় কারা অভিনয় করবেন, সেই তথ্য গোপন রাখতে চান শিমুল খান। তবে এটুকু জানালেন, এতে দেশের জনপ্রিয় এক নায়িকার সঙ্গে টিভি নাটকের দাপুটে একজন অভিনেতার সমন্বয় ঘটাবেন তিনি। সিনেমাটির শুটিং হবে বঙ্গোপসাগরের একটি নির্জন দ্বীপে। আগামী ১ মার্চ থেকে শুরু হবে চিত্রায়ন।

শিমুল খান জানান, ‘সাদা মনোলিথ’ সিনেমাটি বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিয়ে যেতে চান তিনি। এর আন্তর্জাতিক পরিবেশক হিসেবে থাকবে মার্কিন প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান মাংকি ফিল্মস আইএনসি। উৎসব ঘোরা শেষে সিনেমাটি মুক্তি পাবে দেশের প্রেক্ষাগৃহ, টেলিভিশন ও ওটিটি প্ল্যাটফর্মে।

উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন শিমুল খান। তার প্রথম কাব্যগ্রন্থ ‘সভ্যতার ময়নাতদন্ত’ প্রকাশিত হয়েছে কিংবদন্তী পাবলিকেশন থেকে।

কেআই

Link copied