বরিশালের কাজী শুভ গাইলেন বরিশালের গান

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৪ জানুয়ারি ২০২২, ০৩:১৪ পিএম


বরিশালের কাজী শুভ গাইলেন বরিশালের গান

দেশের বহু নাটক, সিনেমায় বরিশালের আঞ্চলিক ভাষা উঠে এসেছে। পেয়েছে তুমুল জনপ্রিয়তাও। তবে গানের ক্ষেত্রে এই অঞ্চলের ঐতিহ্য-সংস্কৃতির উপস্থাপন কম বটে। সেই অভাব ঘুচিয়ে দিতে উদ্যোগ নিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী কাজী শুভ। তিনি বরিশাল অঞ্চল নিয়ে গান করেছেন।

গানের শিরোনাম ‘বরিশাল বরিশাল’। এটি লিখেছেন ও সুর করেছেন আরিফ হোসেন। সংগীতায়োজনে রাফি মোহাম্মদ। এর কথায় যেমন বরিশালের আঞ্চলিকতা রয়েছে, ভিডিওতেও রাখা হয়েছে সেখানকার ঐতিহ্যবাহী স্থানগুলোর চিত্র। ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা।

কাজী শুভ নিজেও বরিশালের মানুষ। গানটি নিয়ে তিনি বলেন, ‘যেহেতু আমার বাড়ি বরিশাল, ওই ভালোবাসার যায়গা থেকেই মুলত এই আঞ্চলিক গানটা করা। এর আগে বরিশালের কোনো গানেই এভাবে বরিশালের ঐতিহ্যগুলো তুলে ধরা হয়নি। আর গানটি লিখেছে আমার বন্ধু আরিফ হোসেন বাবু, সে মুলত বরিশাল নিয়ে গবেষণা করে। এ কারনেই বিষয়গুলো সুন্দরভাবে গানে উপস্থাপন করা গেছে। আশা করছি বরিশালের মানুষদের কাছে খুবই ভালো লাগবে।’

এই গানের ভিডিওতে কাজী শুভর সঙ্গে বরিশাল অঞ্চলের বেশ কয়েকজন মডেল অংশ নিয়েছেন। শুটিং শেষে বর্তমানে গানটির সম্পাদনা চলছে। শিগগিরই কাজী শুভর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত হবে।

কেআই

Link copied