বঙ্গবন্ধুর বায়োপিকে গান লিখলেন জাহিদ আকবর

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৮ জানুয়ারি ২০২২, ০৩:২৮ পিএম


বঙ্গবন্ধুর বায়োপিকে গান লিখলেন জাহিদ আকবর

বিশাল বাজেট ও আয়োজনে নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। যার নাম ‘বঙ্গবন্ধু’। নির্মাণ করছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ।

এই সিনেমায় কেবল একটি মৌলিক গান রাখা হচ্ছে। সেই গানটিই লিখেছেন দেশের জনপ্রিয় গীতিকার জাহিদ আকবর। তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গীতিকার নিজেই।

তিনি জানান, গানটির শিরোনাম ‘অচিন মাঝি’। এর সুর ও সংগীতায়োজনের পাশাপাশি গেয়েছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক শান্তনু মৈত্র। যিনি কালজয়ী সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এর মিউজিক ডিরেকশন দিয়েছিলেন।

অনেকদিন সুখবরটি চেপে রেখেছিলেন জাহিদ আকবর। তা অবশ্য সিনেমাটির কর্তৃপক্ষের সিদ্ধান্তেই। অবশেষে মুখ খুললেন তিনি। বললেন, ‘এটি একটি স্বপ্নের মতো ব্যাপার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ঐতিহাসিক বায়োপিকের অংশ হতে পেরে ভালো লাগছে। আমাকে এই সুযোগ দেয়ার জন্য সিনেমার সঙ্গে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।’

উল্লেখ্য, গত বছরের মার্চে মুক্তির কথা থাকলেও করোনার কারণে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং শেষ করা সম্ভব হয়নি। তাই আগামী মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে। এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন নুসরাত ফারিয়া, নুসরত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী।

কেআই/আরআইজে

Link copied