সিনেমার নাম ‘গু কাকু’, মোশাররফ করিমের সঙ্গে ঋত্বিক

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২১ জানুয়ারি ২০২২, ১২:০৯ পিএম


সিনেমার নাম ‘গু কাকু’, মোশাররফ করিমের সঙ্গে ঋত্বিক

‘ডিকশনারি’ নামের একটি সিনেমার মাধ্যমে কলকাতার সিনেমায় অভিষেক হয়েছে বাংলাদেশের দাপুটে অভিনেতা মোশাররফ করিমের। পেয়েছেন ভূয়সী প্রশংসাও। সেই সুবাদে নতুন আরেকটি সিনেমায় যুক্ত হলেন অভিনেতা। এর নাম ‘গু কাকু- দ্য পটি আঙ্কেল’।

নাম শুনে খানিকটা খটকা লাগতেই পারে। সেই খটকা দূর হবে সিনেমাটি দেখার মাধ্যমেই। এটি নির্মাণ করছেন মণীশ বসু। প্রযোজনায় মোজো প্রোডাকশনস। এই সিনেমায় মোশাররফ করিমের সঙ্গে দেখা যাবে কলকাতার কিংবদন্তি অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় ও গুণী অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ‘গু কাকু’ সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে ফেব্রুয়ারি থেকে। এর বিভিন্ন চরিত্রে আরও থাকছেন শান্তিলাল মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায়, অপরাজিতা ঘোষ, মিশকা হালিম প্রমুখ।

জানা গেছে, ‘গু কাকু’র প্রেক্ষাপট নব্বই দশকের একটি মফস্বল অঞ্চলের। পরিচালক মণীশ বসুর কথায়, ‘একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ কীভাবে একটি গোটা জনগোষ্ঠীর জীবনকে তীব্রভাবে প্রভাবিত করে এবং শেষমেশ সেই অঞ্চলের অধিবাসীদের জন্য হ্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ওঠে, সে গল্পই উঠে আসবে এই ছবিতে।’

উল্লেখ্য, এর আগে মোশাররফ করিমকে নিয়ে ‘ডিকশনারি’ সিনেমাটি নির্মাণ করেছিলেন ব্রাত্য বসু। সেখানে তার সঙ্গে ছিলেন নুসরাত জাহান ও আবির চ্যাটার্জির মতো তারকারা।

এদিকে বর্তমানে মোশাররফ করিম ব্যস্ত আছেন ‘বিলডাকিনী’ সিনেমার শুটিংয়ে। দেশের সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটিতে তার সঙ্গী হয়েছেন কলকাতার পার্নো মিত্র।

কেআই

Link copied