বিয়ে না করা প্রসঙ্গে সুস্মিতা, ‘সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়েছেন’

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০২ জুলাই ২০২২, ০২:১৮ পিএম


বিয়ে না করা প্রসঙ্গে সুস্মিতা, ‘সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়েছেন’

সৌন্দর্যে তিনি জয় করেছিলেন বিশ্ব। হয়েছিলেন মিস ইউনিভার্স। এরপর বলিউডে এসে জয় করেন কোটি দর্শকের মন। তিনি সুস্মিতা সেন। কালজয়ী এই অভিনেত্রী এখনো নিজের রূপ-লাবণ্য ও ফিটনেস দারুণভাবে ধরে রেখেছেন।

সুস্মিতার বয়স এখন ৪৬ বছর। কিন্তু এখনো বিয়ে করেননি। একাধিক সম্পর্কে জড়িয়েছেন, একসঙ্গে বসবাসও করেছেন। কিন্তু সেই সম্পর্ককে বৈবাহিক নাম দেননি। সুস্মিতার মতে, বিয়ে না করেই তিনি বেঁচে গেছেন।

বিয়ে না করলেও সংসার সাজিয়েছেন সুস্মিতা। দুটি কন্যা দত্তক নিয়েছেন তিনি। তাদেরকে ঘিরেই তার জীবন। ২০০০ সালে বড় মেয়ে রেনেকে দত্তক নেন সুস্মিতা। এরপর ২০১০ সালে দত্তক নেন দ্বিতীয় মেয়ে আলিশাকে।

সম্প্রতি অভিনেত্রী-লেখক টুইঙ্কেল খান্নাকে দেওয়া এক সাক্ষাৎকারে সুস্মিতা সেন বলেন, ‘সৌভাগ্যক্রমে আমি অনেক মজার মানুষদের সঙ্গে মিশেছি। কিন্তু আমি বিয়ে করিনি কারণ তারা সকলেই হতাশ থাকত। বাচ্চাদের নিয়ে কোনো সমস্যা হয়নি। এতে বাচ্চাদের কিছু নেই। তারা খুবই ভদ্র। আমার জীবনে যারা এসেছে দু’টি বাচ্চাই তাদের আপন করে নিয়েছে। তারা সবাইকে সমানভাবে সম্মান করেন। এটি দেখলে ভালো লাগে।’

sushmita sen
দুই মেয়ে ও প্রেমিকের সঙ্গে সুস্মিতা সেন

প্রেমের সম্পর্ক থেকে তিনবার বিয়ের প্রস্তুতিও নিয়েছিলেন সুস্মিতা। কিন্তু শেষ পর্যায়ে গিয়ে সেটা বাতিল করেন। সুস্মিতা বলেন, ‘আমি তিনবার বিয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। কিন্তু সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়েছেন। পরে তাদের জীবনে কী ভয়াবহ ঘটনা ঘটেছে তা বলে বোঝাতে পারব না। সৃষ্টিকর্তা আমাকে রক্ষা করেছেন। আমার বাচ্চাদেরকেও। তিনি আমাকে এসব বাজে সম্পর্কে জড়াতে দেননি।’

একটা সময় নিয়মিত সিনেমায় অভিনয় করলেও সুস্মিতা এখন অনিয়মিত। সর্বশেষ তাকে বড় পর্দায় দেখা গেছে ২০১৫ সালে। তবে গত দুই বছরে তিনি ‘আরিয়া’ ওয়েব সিরিজের দুটি সিজনে কেন্দ্রীয় চরিত্রে হাজির হয়েছেন। সিরিজটি দর্শকপ্রিয়তা পেয়েছে।

কেআই

Link copied