কেমন হলো বরুণ-কৃতির ‘ভেড়িয়া’?

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৬ নভেম্বর ২০২২, ০৮:৩৬ এএম


কেমন হলো বরুণ-কৃতির ‘ভেড়িয়া’?

নেকড়ে মানবের কথা সবাই কম বেশি শুনেছেন। এমন প্রাণির অস্তিত্ব আদৌ ছিল কিনা তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। তবে পৌরাণিক বা লোককাহিনী মতে এমন মানব যে ইচ্ছাপূর্বক বা অভিশাপের কারণে নেকড়ের মতো জীবে পরিণত হয়েছে। এবার বলিউডে ‘ভেড়িয়া’ নামের একটি কমেডি সিনেমা নির্মাণ করা হয়েছে, সেখানে বরুণ ধাওয়ানকে নেকড়ে মানবের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

সিনেমায় এছাড়াও কৃতী স্যানন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দীপক ডোব্রিয়াল, পালিন কাবাকসহ আরও অনেককে অভিনয় করতে দেখা যাবে। এটি একটি ভয় মেশানো হালকা মেজাজের সুন্দর কমেডি সিনেমা।

সিনেমাটি দেখলে হঠাৎ করে ভয় পেয়ে উঠবেন, আবার চরিত্রদের সঙ্গে মন খুলে হাসতেও পারবেন। কাহিনীর শুরুতেই দেখা যায় শরদ কেলকরকে। ক্যামিও চরিত্রে অভিনয় করেই কাহিনীর সূত্রপাত করে দেন তিনি। তারপর ভাস্কর শর্মা হিসেবে বরুণ ধাওয়ানকে দেখা যায়। নামি কোম্পানির টেন্ডার পায় ভাস্কর। জঙ্গল কেটে রাস্তা তৈরি করতে হবে তাকে। এই লক্ষ্য নিয়েই অরুণাচল প্রদেশের জিরো এলাকায় যায়।

কিন্তু নিয়তি ভাস্করের জন্য অন্য পথ বেছে রেখেছিল। ‘ভেড়িয়া’ অর্থাৎ নেকড়ে মানবের কামড়ে আহত হয় ভাস্কর। অল্প সময়েই নিজের শরীরে পরিবর্তন লক্ষ্য করেন তিনি। সেও হয়ে ওঠে নেকড়ে মানব। 

এভাবে ভয় ও মিশ্রিত কৌতুক নিয়ে সিনেমাটি তৈরি করা হয়েছে। ‘ভেড়িয়া’ ছবিটির অন্যতম আকর্ষণ ‘জঙ্গল বুক’ কার্টুনের পরিচিত গানের ব্যবহার।

হরর কমেডি ঘরানার সিনেমাটির পরিচালক অমর কৌশিকের দক্ষতা রয়েছে। এর আগে মুক্তি পাওয়া তার ‘স্ত্রী’ সিনেমাতেও দেখা গিয়েছিল তার সেই মুন্সিয়ানা। আবারও একই ধরনের ছবি তৈরি করেছেন অমর। তবে তার সিনেমায় একঘেয়েমির কোনো অবকাশ নেই। 

এমএ

Link copied