চাকরি জীবনে প্রথম বেতন কত ছিল অমিতাভের?

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০১ ডিসেম্বর ২০২২, ০৭:০৬ পিএম


চাকরি জীবনে প্রথম বেতন কত ছিল অমিতাভের?

অভিনয়ে আসার আগে চাকরি করে জীবিকা নির্বাহ করতেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ১৯৬৮ সালের ৩০ নভেম্বর চাকরি জীবনের ইতি টানেন এই মেগাস্টার। তাই দিনটার একটি বিশেষ গুরুত্ব রয়েছে অভিনেতার কাছে।

বুধবার (৩০ নভেম্বর) নিজের ব্লগে এক অনুরাগীর একটি পুরোনো টুইট ভাগ করে নেন অমিতাভ। শুধুই চাকরির শেষ দিন নয়, ওই টুইট থেকে মেগাস্টারের প্রথম পাওয়া বেতনের পরিসংখ্যানও জানা যাচ্ছে। সেই টুইট বলছে, কলকাতায় ব্ল্যাকার্স কোম্পানিতে অমিতাভ বচ্চনের কর্মজীবনের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর ১৯৬৮। বেতন ১,৬৪০ টাকা। এখনও সেই ফাইল সংরক্ষণ করা আছে। প্রসঙ্গত, টুইটটি ২০১৫ সালের।

প্রথম চাকরি প্রত্যেকের জীবনেই একটা আলাদা স্থান দখল করে থাকে অমিতাভের ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বুধবার নিজের চাকরি জীবন এবং সেই সঙ্গে কলকাতায় কাটানো দিনগুলোর নস্টালজিয়ায় ভাসলেন অমিতাভ।

তিনি লেখেন, ‘তখন দশ ফুট চওড়া ঘরে আমরা ৮ জন একসঙ্গে থাকতাম। সেসব দিন ছিল বটে। অফিসের পর বন্ধুদের সঙ্গে জনপ্রিয় রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে থাকতাম। আর ভাবতাম কোনো দিন হয়তো ভেতরে প্রবেশের জন্য টাকা উপার্জন করেত পারব।’ দারোয়ানকে অনুরোধ করে কখনও কখনও ভেতরে ঢোকার চেষ্টা করতেন অমিতাভ ও তার বন্ধুরা।

সূত্র : আনন্দবাজার

কেএইচটি

Link copied