ছবির নাম নিয়ে বিভ্রান্তি দূর করলেন শাহরুখ

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পিএম


ছবির নাম নিয়ে বিভ্রান্তি দূর করলেন শাহরুখ

রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাংকি’ ছবির প্যাকআপ হলো সৌদি আরবে। তবে ছবির ঘোষণার পর থেকেই এই নাম নিয়ে বিভ্রান্তি রয়েছে একাংশের। এবার সেই বিভ্রান্তির অবসান ঘটালেন শাহরুখ নিজেই।

বুধবার (৩০ নভেম্বর) ‘ডাংকি’ ছবির শুটিং শেষ করলেন শাহরুখ খান। এখনও সৌদি আরবে রয়েছেন তিনি। ছবির শুটিং শেষ করে মক্কায় পাড়ি দিয়েছেন। তার আগে রেড সি চলচ্চিত্র উৎসবে দেখা গিয়েছে তাকে। সেখানেই নিজের আগামী ছবি ‘ডাংকি’ নাম নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে তারই অবসান ঘটালেন এসআরকে। ভারতীয়দের উচ্চারণের রকম ফেরে ‘ডাংকি’ হয়ে গিয়েছে ‘ডাঙ্কি’ বা গাধা।

এই ছবির নাম ঘোষণার পর থেকেই যে বিভ্রান্তি তৈরি হয়েছে, সেই প্রসঙ্গে শাহরুখ বলেন, ‘ছবিটির নামকরণ যদি ইংরেজিতে হতো, তাহলে হয়তো ডাঙ্কি হতো। আসলে ভারতীদের উচ্চারণ আলাদা, তাই নামের মানে বদলে যায়। পাঞ্জাবিদের উচ্চারণ আরও একটু আলাদা। তাই ছবির নাম হয়েছে ‘ডাংকি’র বদলে ‘ডাঙ্কি’ মানে গাধা।’ নাম নিয়ে যতই বিভ্রান্তি হোক না কেন, অভিনেতা স্পষ্ট জানান, এই ছবি ঘরে ফেরার গল্পই বলবে।

শাহরুখ বলেন, ‘এটি একটি কমেডি ছবি। এই ছবির মাধ্যমে একটা লম্বা সফর করেছেন তিনি। ছবিতে কৌতুক যেমন রয়েছে, তেমনই ভরপুর রয়েছে আবেগ। পৃথিবীর বিভিন্ন প্রান্ত ঘুরে দেশে ফেরার গল্পই বলবে ছবির চিত্রনাট্য।’

প্রসঙ্গত, রাজকুমার হিরানি আর শাহরুখ খানের প্রথম যৌথ কাজ ‘ডাংকি’। চলতি বছর এপ্রিলে ছবিটির কাজ শুরু হয়েছিল। তাপসী পান্নুর বিপরীতে অভিনয় করছেন শাহরুখ। সৌদি আরব ছাড়াও এ ছবির শুটিং হয়েছে লন্ডনে।

সূত্র : আনন্দবাজার

কেএইচটি

Link copied