ঘরে মূর্তি রেখে ‘ওমরাহ’ পালন, চরম কটাক্ষ শাহরুখকে

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ০৭:২৮ পিএম


ঘরে মূর্তি রেখে ‘ওমরাহ’ পালন, চরম কটাক্ষ শাহরুখকে

অডিও শুনুন

দিন দুয়েক আগেই মক্কায় ওমরাহ করতে গিয়েছিলেন শাহরুখ খান। সেই ছবি-ভিডিও দেখে কিং খানকে অনুরাগীরা প্রশংসায় ভরালেও একাংশ কিন্তু ভয়ঙ্কর কটাক্ষ করলেন। তাদের অভিযোগ, “ঘরে হিন্দু দেবতার মূর্তি রেখে মক্কায় গিয়ে ‘ওমরাহ’ পালন করার মতো পাপ আর হয় না।”

সম্প্রতি মক্কা থেকে কিং খানের ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছিল, পরনে শুধু সাদা থান কাপড়। শরীরের কিয়দংশ খোলা। উসকোখুসকো চুল। মুখে মাস্ক। একনজরে দেখে চেনাই দায় যে ইনি বলিউডের কিং খান। শাহরুখের এক ফ্যান পেজ থেকে সেই ভিডিও পোস্ট করা হয়েছে। সুপারস্টারকে ঘিরে রয়েছেন অনেকে। অভিনেতাকে ‘ওমরাহ’ পালন করতে দেখে অনেকেই কুর্নিশ জানিয়েছেন। তবে কট্টরপন্থীদের রোষানল থেকে বাদ পড়লেন না তিনি।

মুসলিম কট্টরপন্থীদের কারও অভিযোগ, ‘শাহরুখ মূর্তিপূজা করেন। নিজের বাড়িতেও দেবতার মূর্তি রাখেন। আর ইসলামে এর থেকে পাপের আর কিছু নেই!’ আরেকজনের মন্তব্য, ‘এই লোকটা হিন্দু মেয়েকে বিয়ে করেছেন। বাড়িতে দেবদেবীর মূর্তিপূজা করেন রোজ। শুধুমাত্র মুসলিম নামের ধারক ও বাহক বলে এটা মনে করার কোনও কারণ নেই যে ইসলাম ধর্মাবলম্বীরাও একে মেনে নেবেন।’

আরেকজনের মন্তব্য, ‘সিনেমা করে যে টাকা উপার্জন করেন, সেটাও তো ইসলাম ধর্ম অনুযায়ী হারাম। তাহলে ওর ওমরাহ কী করে মেনে নেওয়া যায়? এটা তো হিপোক্রিসি।’

প্রসঙ্গত, সৌদি আরবে ‘ডাংকি’ ছবির শুট করতে গিয়েছিলেন শাহরুখ। সেখানকার লোকেশন এবং আতিথেয়তা দেখে এমনই প্রেমে পড়ে যান যে, বুধবার অভিনেতা সে দেশের সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএইচটি

Link copied