ভারতের পাশে থাকার বার্তা দিলেন পাকিস্তানের ২ গায়ক

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৪ মে ২০২১, ১১:৫৪

ভারতের পাশে থাকার বার্তা দিলেন পাকিস্তানের ২ গায়ক

গানের ভিডিওচিত্র

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। দেশটির কঠিন সময়ে ওষুধ, অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতা করছে একাধিক দেশ। এমনকি পাকিস্তানের মানুষও টুইটারে সমবেদনা জানাচ্ছেন। 

এমন পরিস্থিতিতে গান গেয়ে ভারতের পাশে থাকার বার্তা দিলেন পাকিস্তানি সঙ্গীতশিল্পী জিশান আলী ও নোমান আলী। সম্প্রতি ২০০৯ সালে ভারতীয় সঙ্গীত পরিচালক এ আর রহমানের গাওয়া ‘আরজিয়া’ গানটি গেয়েছেন তারা। 

ইতোমধ্যে জিশান আলী ও নোমান আলীর ফেসবুক আইডি থেকে গানটির ভিডিও পোস্ট করা হয়। কয়েক মুহূর্তে এটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ভারতের করোনা পরিস্থিতিতে পাকিস্তানি দুই তরুণের গান ব্যাপক প্রশংসা পেয়েছে। অনেক ভারতীয় তাদের ধন্যবাদও জানিয়েছেন।

জিশান আলী ও নোমান আলী

তবে এ আর রহমানের মূল গানের কথার কিছুটা পরিবর্তন করেছেন জিশান আলী ও নোমান আলী। গানটিতে ‘হসলা না হারো ইয়ে ওয়াক্ত ভি টাল জায়েগা, রাত জিতনি ঘানি হো ফির সবেরা আয়েগা’ নতুন সংযোজন করা হয়েছে। এর বাংলা অর্থ হলো ‘আশা ছেড়ে দিও না। এ সংকট কেটে যাবে। রাত অনেক গভীর কিন্তু ভোরও হবে’। 

উল্লেখ্য, রোববার (২ মে) ও সোমবার (৩ মে) ভারতে করোনা সংক্রমণ কিছুটা কমে আসে। সে সময় সুস্থতার সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যা নেমে আসে ৩ লাখ ৬৮ হাজারে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজার ৯৫৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩২ জন। আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বাড়ার কারণে দেশটিতে স্বস্তি ফিরে আসে।

এইচএকে/এমআরএম

Link copied