এক শিশুকে বাঁচাতে ‘বিরুশকা’র ১৬ কোটি টাকার ফান্ড

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৫ মে ২০২১, ০৩:৪১ পিএম


এক শিশুকে বাঁচাতে ‘বিরুশকা’র ১৬ কোটি টাকার ফান্ড

মানবিক কাজের জন্য অনেক দিন ধরে প্রশংসা কুড়িয়ে আসছেন ভারতীয় ক্রিকেটার ও অভিনেত্রী দম্পতি বিরাট কোহলি এবং আনুশকা শর্মা। এবার এক শিশুকে বাঁচাতে ১৬ কোটি রুপির ফান্ড সংগ্রহ করে আলোচনায় ‘বিরুশকা’।

করোনা মহামারির কারণে ৭ কোটি টাকার ত্রাণ তহবিল গঠনের পর এবার তারা পাশে দাঁড়ালেন ছোট্ট শিশু আয়াংশ গুপ্তের পাশে। বলিউড সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, জন্ম থেকেই দুরারোগ্য স্পাইনাল ম্যাস্কুলর অ্যাট্রোফিতে ভুগছে আয়াংশ। যার চিকিৎসার জন্য দরকার ১৬ কোটি টাকা।

এত টাকা জোগাড়ের ক্ষমতা নেই তার মা-বাবার। তাই তারা ‘আয়াংশফাইটসএসএমএ’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করেন। সেই তহবিলে অনেকেই তাদের দান করছিলেন। খবরে তহবিলের কথা জানার পরই আয়াংশের দিকে সাহায্যের হাত বাড়িতে দেন বিরাট ও আনুশকা। এই তারকা দম্পতি আয়াংশের হয়ে আবেদন জানাতেই উঠে আসে চিকিৎসার পুরো খরচ।

অসুস্থ সন্তানের পুরো চিকিৎসার খরচ তুলে দেওয়ায় নেটমাধ্যমে ‘বিরুশকা’কে ধন্যবাদ দিতে ভোলেনটি শিশুটির মা-বাবা। তারা বলেন, ‘আয়াংশকে সুস্থ করতে যে পরিমাণ অর্থের দরকার ছিল, সেটা সবার সাহায্যে আমরা জোগাড় করতে পেরেছি। এক্ষেত্রে বিরাট-অনুশকার অবদান আমাদের চিরকাল মনে থাকবে। এই সময়টায় যারা পাশে ছিলেন এই জয় তাদের সবার।’

এমন উদ্যোগের জন্য ভক্তদের কাছ থেকেও প্রশংসার জোয়ারে ভাসছেন বিরাট-আনুশকা। অনেকেই সামাজিক মাধ্যমে তাদের ধন্যবাদ জানিয়েছেন। আয়াংশ ট্রাস্ট থেকেও টুইটে আলাদা করে ধন্যবাদ জানানো হয়েছে তাদের। বলা হয়েছে, ‘আপনারা ছক্কা মেরে জিতিয়ে দিলেন আমাদের’।

Link copied