কেমন আছেন নাসিরুদ্দিন শাহ?

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৫ জুলাই ২০২১, ১২:২৬ পিএম


কেমন আছেন নাসিরুদ্দিন শাহ?

বলিউডের বর্ষিয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ গত কয়েক দিন ধরে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। জানা গেছে, ফুসফুসে সংক্রমণ ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন তিনি। তবে এখন তার কী অবস্থা? কেমন আছেন খ্যাতিমান এই অভিনেতা?

সর্বশেষ খবর অনুযায়ী, নাসিরুদ্দিন শাহ বর্তমানে অনেকটাই সুস্থ। তিনি নিজেই সে তথ্য নিশ্চিত করেছেন। জানিয়েছেন, সোমবার (৫ জুলাই) তিনি বাসায় ফিরছেন। হাসপাতাল থেকেও তাকে ডিসচার্জ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নাসিরুদ্দিন শাহর তত্ত্বাবধানে থাকা চিকিৎসক জানিয়েছেন, তার ফুসফুসে এখনও সামান্য প্যাচ রয়েছে। কিন্তু এতে চিন্তার কোনো কারণ নেই। শিগগিরই তিনি পূর্ণাঙ্গ সুস্থ হয়ে যাবেন।

গুণী এই অভিনেতার স্ত্রী রত্না পাঠক গণমাধ্যমকে বলেছেন, ওই সাদা প্যাচ যা নিউমোনিয়া বলে সন্দেহ করেছেন চিকিত্‍সকরা, সেটা ফুসফুসের একেবারে এক কোণায় হওয়ায় ঝুঁকি কিছুটা কম। আর সেজন্যই তাকে ছুটি দেওয়া হচ্ছে হাসপাতাল থেকে। দুই ছেলে ও এক মেয়েসহ স্বামী নাসিরুদ্দিনের সর্বোচ্চ খেয়াল রাখছেন বলেও জানিয়েছেন রত্না।

৭০ বছর বয়সী নাসিরুদ্দিন শাহকে গত বুধবার (৩০ জুন) হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। মহামারি করোনার ঝুঁকি থাকলেও তিনি এতে সংক্রমিত হননি। তাই স্বস্তি নিয়েই বাড়ি ফিরছেন এই বরেণ্য অভিনেতা।

প্রসঙ্গত, সত্তরের দশক থেকে সিনেমায় অভিনয় করছেন নাসিরুদ্দিন শাহ। বাণিজ্যিক এবং বিকল্প দুই ঘরানার সিনেমাতেই তিনি সাফল্য পেয়েছেন। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন তিনবার। এছাড়া তিনটি ফিল্মফেয়ারও রয়েছে তার ঝুলিতে। ‘পদ্মশ্রী’ ও ‘পদ্মভূষণ’-এর মতো রাষ্ট্রীয় পদকেও ভূষিত হয়েছেন তিনি।

কেআই/আরআইজে

Link copied