যে কারণে ১২ কোটি রুপি চাইলেন কারিনা

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৫ পিএম


যে কারণে ১২ কোটি রুপি চাইলেন কারিনা

হিন্দু পুরাণের বিখ্যাত চরিত্র সীতাকে নিয়ে বলিউডে সিনেমা নির্মাণের কথা শোনা যাচ্ছে অনেক দিন ধরে। একাধিক অভিনেত্রীর কাছে এর প্রস্তাব গিয়েছে। সর্বশেষ কারিনা কাপুরকে সিনেমাটিতে কাজ করার প্রস্তাব দেওয়া হয়। তিনি কাজটির জন্য ১২ কোটি রুপি পারিশ্রমিক দাবি করেছেন।

খবরটি প্রকাশ্যে আসার পর থেকেই সমালোচনা হচ্ছে। বিশেষ করে কট্টরপন্থী হিন্দুরা কারিনার বিরুদ্ধে নানা মন্তব্য করছেন। তাদের মতে, সীতার মতো একটি চরিত্রে অভিনয়ের জন্য এত বেশি পারিশ্রমিক নেওয়া উচিৎ নয়। ভালোবাসা, আবেগ থেকে কম নিলেও চলে।

তবে কারিনার কাছে এর জবাবও আছে। সম্প্রতি তিনি ১২ কোটি রুপি পারিশ্রমিক দাবির ব্যাখ্যা দিয়েছেন। তিনি জানান, এই অর্থ কেবল কাজের জন্য নয়। বলিউডে নারীদের অবস্থান বোঝানোর জন্য। তিনি কেবল ইন্ডাস্টিতে সাম্যতা আনতে চেয়েছেন। ব্যবসা কিংবা ক্ষুধা মেটানোর জন্য নয়।

বলিউডে বরাবরই পুরুষদের দাপট। কোনো কোনো পুরুষ তারকা ৫০ কোটি ১০০ কোটি পারিশ্রমিক নেন। সেই তুলনায় নারী তারকাদের পারিশ্রমিক একেবারে নগণ্য। এখনো পর্যন্ত বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিক পেয়েছেন কঙ্গনা রানাউত। সেটার অংক ১৩ কোটি রুপি।

কারিনা কাপুর মূলত সেই ব্যবধানটা ঘোচাতে চান। সেজন্যই সীতা চরিত্রের জন্য বেশি পারিশ্রমিক দাবি করেছেন। কারিনার ভাষ্য, ‘আমি বরাবরই দেখে এসেছি, সিনে দুনিয়ায় মেয়েরা কোণঠাসা। তাদের মা হওয়াটা চ্যালেঞ্জের। পরে আবার কেমন দেখায়! নানা বিষয়ে চিন্তিত থাকতে হয়। এসব ভুল ধারণা পাল্টে নিজের অধিকারটুকু বুঝে নেওয়া অন্যায় নয়।’

প্রসঙ্গত, কারিনা কাপুর চলতি বছরই দ্বিতীয়বার মা হয়েছেন। গত ফেব্রুয়ারিতে জন্ম নেওয়া পুত্রটির নাম রেখেছেন জেহ আলী খান। প্রথম পুত্রের নাম রেখেছিলেন তৈমুর আলী খান।

বর্তমানে কারিনা কাজ করছেন বহুল আলোচিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমায়। এটি নির্মিত হচ্ছে হলিউডের অস্কারজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর অফিসিয়াল রিমেক হিসেবে। কেন্দ্রীয় চরিত্রে আছেন আমির খান।

কেআই

Link copied