চার দিনে ১০০ কোটি আয় করল অক্ষয়ের ‘সূর্যবংশী’!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১০ নভেম্বর ২০২১, ০১:১২ পিএম


চার দিনে ১০০ কোটি আয় করল অক্ষয়ের ‘সূর্যবংশী’!

মহামারিতে নেতিয়ে পড়া বলিউড ইন্ডাস্ট্রি ফের গর্জন দিয়ে উঠল। সুপারস্টার অক্ষয় কুমারের মাধ্যমে হিন্দি সিনেমায় যেন দম ফিরেছে। তার নতুন সিনেমা ‘সূর্যবংশী’ মুক্তি পাওয়ার পর বক্স অফিসে ঝড় উঠেছে। মাত্র ৪ দিনেই সিনেমাটির আয় ছাড়িয়েছে ১০০ কোটি রুপি!

গত শুক্রবার (৫ নভেম্বর) ভারত ও বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এই সিনেমা। সোমবার (৮ নভেম্বর) পর্যন্ত চার দিনে কেবল ভারতেই সিনেমাটি আয় করেছে ৯১ কোটি ৫৯ লাখ রুপি। পঞ্চম দিনে সাড়ে ১১ থেকে সাড়ে ১২ কোটি রুপি আয় করেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। এছাড়া আন্তর্জাতিক বাজারে সিনেমাটির আয় ছাড়িয়েছে ২৮ কোটি রুপি। সব মিলিয়ে ‘সূর্যবংশী’র আয় প্রায় ১৩০ কোটি রুপি।

মুক্তির প্রথম দুই দিনেই সিনেমাটি আয় করেছিল ৫০ কোটির বেশি। বলিউডের সিনেমা ও বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, প্রায় দুই বছর পর বলিউডের কোনো সিনেমা ১০০ কোটির ক্লাবে ঢুকেছে।

সর্বশেষ ২০২০ সালের জানুয়ারিতে মুক্তি পাওয়া ‘তানাজি’ ১০০ কোটির বেশি আয় করেছিল। এরপর করোনা এসে পুরো লণ্ডভণ্ড করে দেয় মুম্বাই সিনে ইন্ডাস্ট্রিকে। করোনার ধাক্কা কাটিয়ে কোনো সিনেমাই সুবিধা করতে পারছিল না। তবে অক্ষয়ের এই সিনেমা দীর্ঘ দিনের খরা কাটিয়ে দিল।

জানা গেছে, ভারতের ৩ হাজার ৫১৯টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘সূর্যবংশী’। এছাড়া বিশ্বের আরও ৬৬ দেশের ১ হাজার ৩০০ হলে মুক্তি পেয়েছে এটি।

‘সূর্যবংশী’ নির্মাণ করেছেন রোহিত শেঠি। তার ‘পুলিশ’ সিরিজের তৃতীয় সিনেমা এটি। এর আগে ‘সিংহাম’ ও ‘সিম্বা’ দিয়ে বক্স অফিসে বাজিমাৎ করেছিলেন তিনি। সেগুলোতে অভিনয় করেছিলেন যথাক্রমে অজয় দেবগন ও রণবীর সিং। এবারের সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অক্ষয় থাকলেও চমক হিসেবে রাখা হয়েছে অজয় ও রণবীরকে। এছাড়াও আছেন জ্যাকি শ্রফ, গুলশান গ্রোভার, অভিমন্যু সিং, নীহারিকা রাইজাদা, বিবন ভাতেনা, সিকান্দার খের, নিতিন ধীর, জাভেদ জাফরি প্রমুখ।

সিনেমাটিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। প্রযোজনা করেছে ধর্ম প্রোডাকশন। মুক্তির পর বিভিন্ন সিনে সমালোচকের কাছ থেকে দারুণ রিভিউ পেয়েছে এটি। তাই ধারণা করা হচ্ছে, ব্লকবাস্টার হিট হতে চলেছে ১৬৫ কোটি রুপির বাজেটে নির্মিত সিনেমাটি।

কেআই/আরআইজে

Link copied