কাদের দখলে যাবে ২০২২-এর বলিউড?

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২২ জানুয়ারি ২০২২, ০৮:৩৮ এএম


কাদের দখলে যাবে ২০২২-এর বলিউড?

২০২২ জুড়ে মুক্তির অপেক্ষায় বলিউডের একাধিক বড় বাজেটের এবং বহু-প্রতীক্ষিত ছবি। করোনা কমতে দেখেই ইতোমধ্যেই ছবি মুক্তির তোড়জোড়ও শুরু হয়ে গেছে। আর তাতেই ফের সরগরম বলিউড।

কিন্তু প্রশ্ন হচ্ছে এ বছরটা কি ফের চলে যাবে তিন খানের দখলেই? নাকি ছবির চোখ ধাঁধানো সাফল্যে রাজত্ব করবেন অন্য কোনো তারকা?

প্রায় তিন দশক ধরে বলিউডে দাপিয়ে বেড়িয়েছেন তিন খান। শাহরুখ, আমির এবং সালমান। বরাবর তারাই কোটি ক্লাবের সদস্য। সালতামামির খাতায়ও গত বছরটা খানদের দখলে।

এদিকে গত কয়েক বছর খানদের ছাড়াই জনপ্রিয়তার শিখরে বেশকিছু ছবি। ২০১৭-তে ‘বাহুবালী ২’, ২০১৮-তে ‘সাঞ্জু’, ২০২০-এ ‘তানহাজি’ কিংবা হালফিলের ‘সূর্যবংশী’— সাফল্যের চূড়ায় বসে থাকা এই ছবিগুলির কোনোটিতেই নেই শাহরুখ, আমির বা সালমান।

তবে এ বছরই মুক্তি পাবে শাহরুখের ‘পাঠান’, আমিরের ‘লাল সিং চাড্ডা’ এবং সালমানের ‘টাইগার থ্রি’। করোনার ধাক্কায় দীর্ঘ ছবিগুলো রয়েছে অপেক্ষায়। তিন ছবি ঘিরেই অধীর আগ্রহ দর্শকদের। একে তো কিং খানের ছবি, তাতে আরিয়ান-কাণ্ডের জেরে শুটিং পিছিয়ে যাওয়া ইতোমধ্যেই বাড়তি চর্চা তৈরি করেছে ‘পাঠান’ ঘিরে। আমিরের ছবিতে এমনিই বুঁদ হয়ে থাকেন দর্শক। তার ওপরে শোনা যাচ্ছে, ‘লাল সিং চাড্ডা’য় রীতিমতো আটঘাট বেঁধেই নামছেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। আর সালমানের ‘টাইগার থ্রি’র অপেক্ষায় এখন থেকেই দিন গুনছেন তার অজস্র ভক্ত। সব মিলিয়ে বছর শুরুতেই তিন খানের বাজার গরম।

অন্যদিকে, এ বছরই মুক্তি পাবে অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’ ও ‘বচ্চন পাণ্ডে’, অজয় দেবগনের ‘ময়দান’, রণবীর কাপূরের ‘শমসেরা’ বা রণবীর সিংহের ‘সার্কাস’-এর মতো প্রতীক্ষিত ছবিও। উত্তেজনার পারদ এই ছবিগুলি ঘিরেও নেহাত কম নয়।

বলিউডের বাণিজ্য বিশেষজ্ঞ তারাণ প্রশ্ন তুলে বলেছেন, তিন খানের কেউ না থাকা সত্ত্বেও বক্স অফিসে ঝড় তুলেছিল ‘বাহুবালী ২’ বা ‘তানহাজি’র মতো ছবি। তখন তিন খানের ‘জিরো’, ‘থাগস অব হিন্দুস্তান’ কিংবা ‘টিউব লাইট’ মুখ থুবড়ে পড়েছে। এ বছরও যে তারই পুনরাবৃত্তি হবে না, তা জোর দিয়ে বলা যায় কি?

এমএইচএস

Link copied