বাসে নারীদের যৌন হয়রানি, পরীমণির ক্ষোভ

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৮ মার্চ ২০২২, ০১:০৩ পিএম


বাসে নারীদের যৌন হয়রানি, পরীমণির ক্ষোভ

স্রোতের বিপরীতে ছোটা মানুষ চিত্রনায়িকা পরীমণি। শত বাধা, প্রতিবন্ধকতাকে মোকাবিলা করে এগিয়ে যাওয়াই তার বৈশিষ্ট্য। ব্যক্তিগত জীবনে বহু জটিলতার সম্মুখীন হয়েছেন, কিন্তু দমে যাননি, থেমে যাননি।

হার না মেনে লড়াই চালিয়ে যাওয়ার এই বার্তা সব নারীদের মাঝেই ছড়িয়ে দিতে চান পরীমণি। এ কথা তিনি আগেও বলেছেন। আরও একবার সেই উৎসাহ দিয়েছেন নায়িকা। সব নারীকে প্রতিবাদী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।  

সম্প্রতি ঢাকার শনির আখড়া থেকে কল্যাণপুর যাওয়ার সময় বাসে যৌন হয়রানির শিকার হন কাজী জেবুননেসা কামাল নেহা নামের এক কলেজছাত্রী। এ সময় ভুক্তভোগীর সঙ্গে ছিলেন তার মা হালিমা খাতুন। তারা দু’জনেই প্রতিবাদ জানান, অভিযুক্তকে নাস্তানাবুদ করেন। এ সময় বাসের অন্যান্য যাত্রীরা নীরব দর্শকের ভূমিকা পালন করেছিল।

ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনার জন্ম দেয়। গণমাধ্যমেও উঠে আসে বিষয়টি। একটি প্রতিবেদন শেয়ার দিয়েই পরীমণি তার মন্তব্য জানিয়েছেন ফেসবুকে। নারীদের উদ্দেশ্যে লিখেছেন, ‘বিশ্বাস করো এই বিচারটা সবসময় নগদে নিজেদেরই করা লাগবে। বাকিরা সব এমন নীরব ভূমিকায় থাকে আজীবন! শক্তিশালী হও মেয়েরা।’

যৌন হয়রানির বিরুদ্ধে পরীমণিও সোচ্চার হয়েছিলেন। গত বছর রাজধানীর একটি ক্লাবে মধ্যরাতে ধর্ষণ ও হত্যার হুমকিতে পড়েন তিনি। ওই ঘটনার পর সরাসরি সাংবাদিক সম্মেলন করে বিচারের দাবি করেন পরী। এর প্রেক্ষিতে অভিযুক্তরা গ্রেফতারও হয়েছিল।

কেআই

Link copied