জীবনটা ক্যামেরার মতো: জয়া আহসান

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১০ আগস্ট ২০২২, ০২:০৬ পিএম


জীবনটা ক্যামেরার মতো: জয়া আহসান

অভিনয়ে তিনি জয় করেছেন দুই বাংলা। দেশে যেমন জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন, ভারতে পেয়েছেন ফিল্মফেয়ার। সৌন্দর্যেও ছাপিয়ে যান সমসাময়িক সবাইকে। বয়সের সংখ্যাকে মুঠোবন্দি করে রূপের জাদু দেখিয়ে চলেছেন অনবরত। তিনি জয়া আহসান।

সিনে ব্যস্ততার বাইরে সোশ্যাল মিডিয়ায় থাকে জয়ার সরব উপস্থিতি। প্রায়শই নতুন নতুন ছবি শেয়ার করেন। কখনো কখনো ছড়িয়ে দেন শরীরী আবেদনে ভরা খোলামেলা ছবি। আর তা দেখে মুহূর্তেই ঝড় ওঠে ভক্তদের মনে।

বুধবার (১০ আগস্ট) একটি ক্যামেরা শেলফের সামনে দাঁড়িয়ে তোলা ছবি আপলোড করেছেন জয়া। তার পরনে রয়েছে সবুজ টপ ও সাদার ওপর সবুজ প্রিন্টের প্যান্ট। কাঁধে ঝুলছে বাক্সের মতো লাল রঙের একটি ব্যাগ।

ছবিটির ক্যাপশনে জয়া আহসান লিখেছেন, ‘জীবনটা ক্যামেরার মতো; যেটা গুরুত্বপূর্ণ, সেটার ওপর ফোকাস করো, ভালো সময়টা ধারণ করো, নেতিবাচকতা থেকে উন্নতি করো। এবং যদি বিষয়টা কাজ না করে, তাহলে আরেকটা শট নাও।’

jaya ahsan
জয়া আহসানের পোস্ট

কথাগুলো অবশ্য জয়ার নয়। ইন্টারনেটে এই উক্তিটি বহুল প্রচলিত। একটি সাইটের তথ্য অনুসারে, কথাটি বলেছেন মার্কিন লেখক ও উদ্যোক্তা জিয়াদ আব্দেলনুর।

প্রসঙ্গত, জয়া আহসানকে সর্বশেষ দেখা গেছে ‘ঝরা পালক’ নামের একটি সিনেমায়। গত ২৪ জুন এটি মুক্তি পায় পশ্চিমবঙ্গে। সিনেমাটি নির্মিত হয় কবি জীবনানন্দ দাশের জীবনের ঘটনা অবলম্বনে।

কেআই

Link copied