কান্না জড়ানো কণ্ঠে দোয়া চাইলেন নায়ক ফারুক

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৭ আগস্ট ২০২২, ০৫:২৮ পিএম


কান্না জড়ানো কণ্ঠে দোয়া চাইলেন নায়ক ফারুক

কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক দীর্ঘদিন ধরে অসুস্থ। ২০২১ সালের ৪ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা চলছে। বর্তমানে তার অবস্থা অনেকটা ভালোর দিকে।

আগামীকাল ১৮ আগস্ট নায়ক ফারুকের জন্মদিন। বিশেষ দিনটি উপলক্ষে তিনি একটি ভিডিও বার্তা দিয়েছেন। একটি টিভি চ্যানেলকে পাঠানো সেই ভিডিওতে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বরেণ্য এই নায়ক বলেন, ‘আমার জন্মদিনকে সামনে রেখে দেশবাসীকে শুভেচ্ছা জানাই। সবার কাছে আমার অনুরোধ, গুজবে কান দেবেন না। আমি আল্লাহর রহমতে ভালো আছি। ইনশাআল্লাহ, আমি খুব শিগগির দেশে ফিরব।’

কথা বলতে বলতে কান্নায় ফারুকের কণ্ঠ জড়িয়ে আসে। সেই জড়ানো কণ্ঠে দোয়া চেয়ে তিনি বলেছেন, ‘দেশের মানুষের ভালোবাসা ফারুক কোনোদিন ভুলবে না। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই, যেন খুব তাড়াতাড়ি দেশে ফিরে আসতে পারি।’

ভিডিও বার্তায় ফারুক জাতীয় স্লোগানও দেন, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন এ নায়ক।

উল্লেখ্য, এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে তাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো—‘সারেং বৌ’, ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘মিয়া ভাই’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আবার তোরা মানুষ হ’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘সখী তুমি কার’, ‘কথা দিলাম’, ‘সূর্য গ্রহণ’ ইত্যাদি।

কেআই/আরআইজে

Link copied