যৌনপল্লীর গল্প নিয়ে তাদের ‘রঙবাজার’

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৮ নভেম্বর ২০২২, ০৪:২০ পিএম


যৌনপল্লীর গল্প নিয়ে তাদের ‘রঙবাজার’

যৌনপল্লীর জীবন এবং তাদের উচ্ছেদের গল্প এবার উঠে আসবে বড় পর্দায়। পূর্ণদৈর্ঘ্য  সিনেমাটির নাম ‘রঙবাজার’। এর চিত্রনাট্য ও সংলাপ করেছেন গোলাম রাব্বানী। অনেকটা নীরবেই এটি নির্মাণ করেছেন রাশিদ পলাশ।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শম্পা রেজা, মৌসুমী হামিদ, নাজনীন চুমকি, শাজাহান সম্রাট, জান্নাতুল ফেরদৌস পিয়া, তানজিকা আমিন, লুৎফুর রহমান জর্জ, বড়দা মিঠু, কনিকা, মাসুম রেজয়ান, কানিজ প্রমুখ।

এটি নির্মিত হয়েছে ‘পরাণ’-খ্যাত ব্যানার লাইভ টেকনোলজির ব্যানারে। তামজিদ অতুলের গল্প ভাবনা এবং ইয়াসির আরাফাতের সার্বিক তত্ত্বাবধানে রাজবাড়ির গোয়ালন্দে হয়েছে টানা শুটিং। বর্তমানে রয়েছে সম্পাদনার টেবিলে।

সিনেমাটি নিয়ে নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘একটানা চুপচাপ ছবিটা শেষ করতে চেয়েছি। সেটা পেরেছি। আর একদিনের শুটিং করতে হবে। সেটা ঢাকায় হবে। সম্পাদনা, সাউন্ড, মিউজিক দ্রুত শেষ করে ছবিটি মুক্তি দিতে চাই। ভিন্ন ধরনের একটা গল্প এবার বলার চেষ্টা করেছি।’

চিত্রনাট্যকার গোলাম রাব্বানী বলেন, ‘পলাশ আর আমার চার নম্বর ছবি এটি। অন্য ছবিগুলো থেকে এটার গল্প একেবারেই আলাদা। সিনেমাটির গল্প যৌনকর্মীদের আবাসস্থল উচ্ছেদের। নব্বই দশকের শেষের দিকে দেশের আলোচিত একটি ঘটনার দূরবর্তী ছায়া অবলম্বনে এই সিনেমার গল্প তৈরি করেছি।’ 

এর আগে ‘প্রীতিলতা’, ‘ময়ূরাক্ষী’ এবং ‘ভাগিরথি’ নামে তিনটি সিনেমার কাজ শুরু করেছিলেন রাশিদ পলাশ ও গোলাম রাব্বানী জুটি। এর মধ্যে ‘ময়ূরাক্ষী’ মুক্তির অপেক্ষায় আছে, ‘প্রীতিলতা’র কিছু অংশের শুটিং বাকি আর ‘ভাগিরথি’র চিত্রনাট্যের কাজ শেষ।

আরআইজে

Link copied