ফারুকের শারীরিক অবস্থার উন্নতি

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৭ এপ্রিল ২০২১, ২০:৪৪

ফারুকের শারীরিক অবস্থার উন্নতি

অনেকদিন ধরে অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের হাসপাতালে ভর্তি রয়েছেন বাংলা সিনেমার কিংবদন্তি নায়ক ফারুক। প্রায় ১৫ দিন কোনও  সাড়া দিচ্ছিলেন না তিনি। অবশেষে ৭ এপ্রিল (বুধবার) ডাক্তারের ডাকে সাড়া দিয়েছেন। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন অভিনেতার ছেলে রওশন হোসেন পাঠান শরৎ।

শরৎ বলেন, ‘আব্বু ডাক্তারের ডাকে সাড়া দিয়েছেন। তিনি হাত নাড়িয়েছেন। চিকিৎসক জানান, তার অবস্থা উন্নতির দিকে। কিন্তু সম্পূর্ণ সুস্থ হতে বেশ কিছুদিন সময় লাগবে।’

গত মাসের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যান অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। সেখানে পরীক্ষা করার পর রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে তার শারীরিক অবস্থা অবনতি হতে থাকে। 

শারীরিক অবস্থা আরও খারাপ হলে ফারুককে আইসিইউতে নেওয়া হয়। এর পর ২৩ মার্চ পর্যন্ত অবচেতন অবস্থায় ছিলেন তিনি। 

২০২০ সালের নভেম্বরে পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছিলেন ফারুক। এছাড়া গত কয়েক বছর যাবত অসুস্থ তিনি। বেশ কয়েকবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সেখানে কিডনি বিশেষজ্ঞ ডাঃ লাইয়ের তত্ত্বাবধানে তিনি চিকিৎসা নেন।

উল্লেখ্য, এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক ফারুক বড় পর্দায় আসেন। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়। 

এমআরএম

Link copied