আজকের সর্বশেষ

‘কবরী রোড’ দেখা হলো না কবরীর

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৭ এপ্রিল ২০২১, ১৯:৪৫

‘কবরী রোড’ দেখা হলো না কবরীর

১৯৬৯ সালে কবরী অভিনীত 'কখগঘঙ' সিনেমার শুটিং হয়েছিল চুয়াডাঙ্গা শহরে। শুটিংয়ের সময় সেখানে যে বাড়িতে ছিলেন কবরী সেই বাড়িসংলগ্ন সড়কটির নামকরণ করা হয় 'কবরী রোড'। নায়িকার ইচ্ছে ছিল তিনি একবার সড়কটি দেখে যাবেন।

কিন্তু তার সেই ইচ্ছা আর পূরণ হলো না। টানা ১২ দিন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে শুক্রবার দিবাগত রাতে না ফেরার দেশে চলে গেছেন ঢাকাই সিনেমার এই কিংবদন্তি অভিনেত্রী।

‘কখগঘঙ’র শুটিংয়ের সময় চুয়াডাঙ্গা শহরের 'সেতাব মঞ্জিল' নামের ওই বাড়িতেই থাকতেন কবরী-রাজ্জাকসহ সিনেমার পুরো ইউনিট। ১৭ বছর বয়সী নায়িকা কবরী তখন খুবই জনপ্রিয়। ফলে তিনি যে বাড়িতে থাকতেন উৎসুক লোকজন সেখানে ভিড় জমাতেন। ভিড় লেগে থাকত শুটিংস্পটেও। আর সেই বাড়িকে কেন্দ্র করেই ওই রাস্তার নাম হয় ‘কবরী রোড’। যা শহরের ঐতিহ্য আর সংস্কৃতির অংশ হিসেবেও জায়গা করে নেয়।

ওই সিনেমার চিত্রগ্রাহক প্রয়াত বেবী ইসলাম শুটিংয়ের খরচ কমাতে নিজ শহর চুয়াডাঙ্গায় সিনেমার চিত্রগ্রহণ করেছিলেন। ১৯৭২ সালে মুক্তির পর তুমুল দর্শকপ্রিয়তা পায় নারায়ণ ঘোষ মিতা পরিচালিত সিনেমাটি।

উল্লেখ্য, কবরী রোডের সেই বাড়িটি এখন পরিণত হয়েছে 'কবরী মেস'-এ। কবরী আজ নেই কিন্তু ‘কবরী রোড’ আর ‘কবরী মেস’ তার স্মৃতি ধরে রাখবে চিরকাল।

Link copied