ঈদে অংশুর ৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১৫ মে ২০২১, ১৮:৪২


ঈদে অংশুর ৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

ঈদ উৎসবে টেলিভিশন পর্দায় ফিরেছেন ‘ন ডরাই’ খ্যাত নির্মাতা তানিম রহমান অংশু। করোনার কারণে বড় পর্দায় নতুন কোনও গল্প নিয়ে হাজির হতে না পারলেও আবারও নির্মাণে সক্রিয় হলেন তিনি। ঈদ উপলক্ষে সাতটি ফিকশন নিয়ে হাজির হয়েছেন দীপ্ত টিভির সাত দিনের বিশেষ আয়োজন ‘গল্প গল্প খেলা’য়। এতে বিভিন্ন চরিত্রে অংশ নিয়েছেন দেশের জনপ্রিয় তারকারা। ইতোমধ্যেই প্রচার শুরু হয়ে গেছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলোর।

সাকিব হাসান বাঁধনের চিত্রনাট্যে ঈদের প্রথম দিন প্রচারিত হয়েছে ‘ইচিং বিচিং প্রাইভেট কোচিং’, দ্বিতীয় দিন ‘লাশে গেলাম ফেঁসে’, তৃতীয় দিন প্রচারিত হবে রুদ্র হকের চিত্রনাট্যে ‘জ্বীনের বিয়ে’ ও চতুর্থ দিন ‘মিঞাও’ এবং ঈদের পঞ্চম দিন সাকিব হাসান বাঁধনের চিত্রনাট্যে  ‘বেঈমান পাখি’, ৬ষ্ঠ দিন ‘খাটাখাট’, ৭ম দিন ‘কিয়েক্টা অবস্থা’।

বিরতি ভেঙে ‘গল্প গল্প খেলা’ নিয়ে বলতে গিয়ে কিছুটা পেছনেই ফিরলেন তানিম রহমান অংশু, “ন ডরাই একটা ফিচার ফিল্ম। একটা বাস্তব ঘটনাকে কেন্দ্র করে নারী শক্তির একটা গল্প বলতে চেয়েছি। এটা এমন একটা গল্প যা বাংলাদেশের মানুষ আগে জানতো না, সে প্রেক্ষিতে এটা বাংলাদেশের চলচ্চিত্রে অবশ্যই নতুন কিছু যোগ করেছে। সামাজিক দায়বদ্ধতা থেকেই হোক অথবা ফিল্মের প্রতি ভালোবাসা থেকেই হোক আমি বাণিজ্যিক চিন্তা না করেই ন ডরাই নির্মাণ করেছি। এ জন্য যথাযথ সম্মান ও ভালোবাসাও পেয়েছি।”

তিনি আরও বরেন, ‘প্রায় দেড় বছর করোনা মহামারিতে কিছুই করা হচ্ছিল না। তাই ভাবলাম, একটু একটু করে কাজ শুরু করি। ছোট ছোট কিছু ব্যতিক্রমী গল্প যেগুলোতে সিরিয়াস নোটে কিছু বলব না, একটু ফ্যান্টাসি থাকবে, একটু বার্তা থাকবে, অতিপ্রাকৃত কিছুও থাকবে আবার হাস্যরসও থাকবে। তেমন কিছু কাজ নিয়েই এ এবারের আয়োজন।’

চলচ্চিত্রগুলোতে অভিনয় করেছেন-আজাদ আবুল কালাম, মিথিলা, তানজিন তিশা, মনোজ প্রামাণিক, লুৎফর রহমান জর্জ, তৌফিকুল হাসান নেহাল, সাদিকা স্বর্ণা, লোবা রহমান প্রমুখ। 

আলফা আই’র প্রযোজনায় চলচ্চিত্রগুলো নির্মিত হয়েছে টিএম প্রোডাকশনের ব্যানারে। দীপ্ত টিভি ও বায়োস্কোপে প্রচারিত হচ্ছে প্রতিদিন রাত ১০টায়।

এমআরএম/আরআইজে

Link copied