দীপনের সিনেমায় প্রোগ্রামার সিয়াম

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

১০ জুন ২০২১, ১২:৪১


দীপনের সিনেমায় প্রোগ্রামার সিয়াম

দীপংকর দীপন, সাদেকুল আরেফিন, সিয়াম আহমেদ ও আলী হায়দার

দীপংকর দীপনের ‘অন্তর্জাল’-এ চুক্তিবদ্ধ হলেন সিয়াম আহমেদ। খবরটি আগেই প্রকাশ হলেও আনুষ্ঠানিক কোনও ঘোষণা আসেনি। এবার সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান এই সংবাদ নিশ্চিত করেছে। 

‘অন্তর্জাল’ সিনেমায় উঠে আসবে সাইবার দুনিয়ার যুদ্ধ ও হ্যাকাথন নিয়ে এক গল্প। যেখানে সিয়ামকে দেখা যাবে একজন কম্পিউটার প্রোগ্রামার হিসেবে। যিনি সিভি নিয়ে অন্যের কাছে না ঘুরে নিজেই স্টার্টআপ বানিয়ে অন্যদের চাকরি দেওয়ায় বিশ্বাস করেন।

বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত হচ্ছে সিনেমাটি। যেটি প্রযোজনা করছে মোশন পিপল স্টুডিও। সোমবার (৭ জুন) প্রতিষ্ঠানটির অফিসে সিয়াম আহমেদের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়। যেখানে দীপনসহ আরও উপস্থিত ছিলেন প্রযোজক মোহাম্মদ আলী হায়দার ও সাদেকুল আরেফিন এবং সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

সাদেকুল আরেফিন, সিয়াম আহমেদ, আলী হায়দার ও শাহ আমির খসরু

পরিচালক দীপন জানালেন, লুমিন তথা সিয়ামের চরিত্রটি সরল নয়, একটু জটিল মনস্তত্বের। এর প্রতিটি চরিত্র বাস্তবের কোনো না কোনো চরিত্র অবলম্বনে তৈরি। সিনেমার অন্য চরিত্রের শিল্পীদের নাম খুব শিগগিরই প্রকাশ করা হবে।

সিনেমাটি প্রসঙ্গে দীপন বলেন, ‘আইসিটি অনেকের কাছেই বেশ জটিল বিষয়। তাই সেগুলো সহজভাবে চিত্রনাট্যে তুলে ধরেছি। যেন দর্শক এটি দেখে সচেতন হতে পারেন। যশোর শেখ হাসিনা সফ্টওয়ার টেকনোলিজি পার্কে থেকে আমরা চিত্রনাট্য লিখেছি। যেখানে আমার সঙ্গে কাজ করেছেন আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ।’

এমআরএম

Link copied