ব্রিটিশ আমলে ফিরে গেলেন পরী!

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২১ জুলাই ২০২১, ১১:২৪ এএম


ব্রিটিশ আমলে ফিরে গেলেন পরী!

স্বাধীন বাংলাদেশে পরীমণির জন্ম। বেড়ে উঠেছেন একবিংশ শতকের শূন্য দশকে। আর নায়িকা হয়েছেন সবে অর্ধযুগ। অথচ তিনি কিনা ফিরে গেলেন শত বছর পূর্বের ব্রিটিশ আমলে!

শুনে কিছুটা অবাক লাগছে? লাগাটাই স্বাভাবিক। কারণ ঈদের আগের রাতে তিনি সবাইকে অবাকই করে দিয়েছেন। ‘প্রীতিলতা’ সিনেমার ফার্স্ট লুকে তাকে প্রথমবারের মতো দেখা গেছে বিপ্লবী নারী প্রীতিলতার রূপে।

ঘোষণাটি পরী আগেই দিয়েছিলেন। মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যার দিকে নিজের ফেসবুকে তিনি লিখেছিলেন, ‘গ্ল্যামার ভেঙে পরী কি পারবেন প্রীতিলতা হতে? এমনও প্রশ্ন ছিল কারো কারো। তবে সব প্রতিক্ষার অবসারন ঘটিয়ে, সকল প্রশ্নের উত্তর দিতে এবার হাজির হচ্ছি প্রীতিলতা রূপে। আজ রাত ঠিক আটটায়।’

পরীমণি আরও লিখেছেন, ‘আশা করি ফার্স্ট লুকটি আপনাদের ভাল লাগবে। এই প্রথম একটি পিরিয়োডিকাল সিনেমার ক্যারেক্টর প্লে করছি আমি। এটা আমার জন্য অনেক সম্মানের। ফার্স্টলুকটি আপনাদের ভালো লাগলেই আমার আর আমার টিমের পরিশ্রম সার্থক হবে।’

ফার্স্টলুক পোস্টারটি দেখে সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, পরী সফল। কেননা এখানে তাকে অনেকটাই আসল প্রীতিলতার মতো দেখাচ্ছে। চরিত্রের ভেতরে প্রবেশ করে নিজেকে আমূল পরিবর্তন করে ফেলার এই প্রয়াসের জন্য অনেকেই পরীর প্রশংসা করছেন।

উল্লেখ্য, ‘প্রীতিলতা’ সিনেমাটি নির্মাণ করছেন রাশিদ পলাশ। এর চিত্রনাট্য সাজিয়েছেন গোলাম রাব্বানী। করোনা মহামারির কারণে বেশ কিছুদিন সিনেমাটির শুটিং বন্ধ ছিল। পরিস্থিতি ঠিক হলে আগামী আগস্টের দ্বিতীয় সপ্তাহেই পুনরায় চিত্রায়ণ শুরু হবে।

ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মাণাধীন এ সিনেমায় আরও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ। এই সিনেমার জন্য গান গেয়েছেন উপমহাদেশের বিখ্যাত সংগীতকার কবীর সুমন।

কেআই

Link copied