লালু হওয়ার জন্য ৪০ লাখ নিচ্ছেন শাকিব খান

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৪ অক্টোবর ২০২১, ০৪:৩৬ পিএম


লালু হওয়ার জন্য ৪০ লাখ নিচ্ছেন শাকিব খান

অডিও শুনুন

সিনেমার সাফল্য কিংবা পারিশ্রমিক, শাকিব খানের অবস্থান শীর্ষে। গত এক যুগ ধরেই এমনটা দেখা যাচ্ছে ঢালিউডে। তিনি যে অংকের পারিশ্রমিক নেন, তা অন্য নায়কদের চেয়ে কয়েক গুণ বেশি। এমনকি দেশের ইতিহাসে সর্বোচ্চ অর্ধ কোটি পারিশ্রমিকও নিয়েছিলেন তিনি।

এবার শাকিব খান নতুন একটি সিনেমার জন্য নিচ্ছেন ৪০ লাখ টাকা। সিনেমার নাম ‘গলুই’। সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি নির্মাণ করছেন এস এ হক অলিক। এটি ২০২০-২১ অর্থ বছরে ৬০ লাখ টাকা অনুদান পেয়েছে।

একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, ৬০ লাখ টাকা অনুদানের সিনেমায় শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ টাকা। এ দেখে সাধারণ মানুষ পড়েছে দ্বিধায়। অনেকেই ভাবছেন, সিনেমার বাজেট কেবল অনুদানের অর্থটুকু।

কিন্তু না, ‘গলুই’ সিনেমার বাজেট ১ কোটি টাকার বেশি। এর প্রযোজক খোরশেদ আলম খসরু নিজেই এমনটা দাবি করেছেন। সিনেমাটি সম্পর্কে তিনি আগেই বলেছিলেন, কথিত অনুদানের সিনেমার মতো নয় এটি। অনুদানের সিনেমা বলতেই সবাই মনে করেন, স্বল্প বাজেট আর স্বল্প পরিসরের সিনেমা। সেই ধারণা বদলে দেবে ‘গলুই’।

পুরো সিনেমার বাজেটের অংকটি নির্দিষ্ট করে না বললেও শাকিবের পারিশ্রমিকের কথা বলেছেন প্রযোজক খসরু। তিনি বলেন, ‘সম্পর্কসহ অনেক বিষয়ের ওপর নির্ভর করে পারিশ্রমিকের ব্যাপারটা। এই সিনেমায় শাকিবকে আমরা ৪০ লাখ টাকা পারিশ্রমিক দিচ্ছি।’

এই সিনেমায় শাকিব অভিনয় করছেন লালু চরিত্রে। লালু হলো গ্রামের এক সহজ-সরল যুবক। তার বিপরীতে মালা চরিত্রে আছেন পূজা চেরি। এছড়াও অভিনয় করছেন আজিজুল হাকিম ও ফজলুর রহমান বাবুর মতো নন্দিত অভিনয়শিল্পীরা।

বর্তমানে ‘গলুই’ সিনেমার শুটিং চলছে জামালপুরে। সেখানকার মাদারগঞ্জ উপজেলার জামথল সরঘাট এলাকায় হচ্ছে চিত্রায়ন। শাকিবের শুটিংয়ের খবর শুনে ওই এলাকায় জনস্রোত নেমেছে। যার কারণে শুটিং করতেও বেশ বেগ পেতে হচ্ছে তাদের।

কেআই

Link copied