প্রথম পোস্টারে চমক, ‘শান’ আসছে জানুয়ারিতে

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

০৫ নভেম্বর ২০২১, ০১:৪৩ পিএম


প্রথম পোস্টারে চমক, ‘শান’ আসছে জানুয়ারিতে

ঢাকাই সিনেমার এ প্রজন্মের তারকা সিয়াম আহমেদের নতুন সিনেমা ‘শান’। অনেক দিন ধরেই সিনেমাটি নিয়ে আলোচনা হচ্ছে। বড় আয়োজনে পুলিশ অ্যাকশন ঘরানায় নির্মিত হয়েছে সিনেমাটি। কিন্তু করোনার কারণে মুক্তি পায়নি এতদিন।

অবশেষে ঘোষণা করা হলো ‘শান’-এর মুক্তির তারিখ। আগামী বছরের ৭ জানুয়ারি দেশব্যাপী জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় মুক্তি পাবে সিনেমাটি। বৃহস্পতিবার (৪ নভেম্বর) সোশ্যাল মিডিয়ায় প্রতিষ্ঠানটি এ ঘোষণা দিয়েছে।

মুক্তির বারতার সঙ্গে প্রকাশ করা হয়েছে সিনেমাটির প্রথম অফিসিয়াল পোস্টার। যেখানে সিয়াম কিংবা সিনেমার মূল চরিত্রের কাউকেই দেখা যায়নি। এরপরও দর্শকদের মুগ্ধ করেছে পোস্টারটি। এতে দেখা যাচ্ছে, কাঁটাতার সামনে রেখে কিছু মানুষ দাঁড়িয়ে রয়েছেন। তাদের চোখে পট্টি বাঁধা। শরীরে নির্যাতনের ছাপ স্পষ্ট।

নীল আবহের পোস্টারটি দেখে অনেকেই প্রশংসা করছেন। প্রত্যাশা পরিমাণও বেড়েছে জ্যামিতিক হারে। তাছাড়া জাজও দাবি করেছে, বাংলাদেশে এমন পুলিশ অ্যাকশন ঘরানার সিনেমা আগে হয়নি।

সিনেমাটি দেখার জন্য দর্শকদের প্রতি আহ্বান জানিয়ে সিয়াম বলেন, ‘অনেকে বলে থাকেন, বাংলাদেশের সিনেমা কেউ দেখে নাকি। আমাদের আরও অনেক কাজ আছে। তাদের বলছি, আপনারা নিজের দেশের সিনেমা না দেখলে কার সিনেমা দেখবেন! বাংলাদেশ ক্রিকেট টিম যেমন যতই খারাপ খেলুক, সেটা আমাদেরই দল। আমরা আশা করি, পরবর্তী ম্যাচে কামব্যাক করবে। তেমনি আমাদের সিনেমার ব্যাপারেও এমন সচেতন হওয়া দরকার। আমাদের ইন্ডাস্ট্রির ভালোর জন্য সবারই সাপোর্ট প্রয়োজন।’

এক ভিডিও বার্তায় তিনি আরও বলেন, “পোড়ামন ২’ ও ‘দহন’ সিনেমার মাধ্যমে আপনারা আমাকে আর পূজাকে অনেক ভালোবাসা দিয়েছেন। সেজন্য আমি কৃতজ্ঞ। এটা আমাদের একসঙ্গে তৃতীয় সিনেমা। এখানে প্রথমবার অ্যাকশন চরিত্রে অভিনয় করেছি। কতটা পেরেছি, কতটা পারিনি, সেটা আপনারা দেখে বলতে পারবেন। তবে বিশ্বাস করুন, আমরা পুরো টিম চেষ্টার কোনো ত্রুটি রাখিনি।” 

‘শান’ নির্মাণ করেছেন এম রাহিম। যিনি এর আগে ‘পোড়ামন ২’ ও ‘দহন’ সিনেমার প্রধান সহকারী পরিচালক ছিলেন। এই সিনেমায় সিয়াম আহমেদ ছাড়াও অভিনয় করেছেন পূজা চেরি, তাসকিন, চম্পা, অরুণা বিশ্বাস, হাসান ইমাম, মিশা সওদাগর, নাদের চৌধুরী, ডন, আরমান পারভেজ মুরাদ প্রমুখ। সিনেমাটির কাহিনী লিখেছেন আজাদ খান। তার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছেন এম আতিকুর রহমান।

কেআই

Link copied