বাঁচতে শেখাবেন লাবনী

Dhaka Post Desk

বিনোদন ডেস্ক

২৪ নভেম্বর ২০২১, ০৯:১৩ এএম


বাঁচতে শেখাবেন লাবনী

লাবন্যক লাবনী। কাজ করেন থিয়েটারে। মঞ্চই তার অভিনয়ের ভিত। সেই অভিনয়ের রঙ এবার তিনি ছড়িয়ে দিয়েছেন সিনেমার পর্দায়। যেটার নাম ‘জীবন পাখি’। আগামী বছরের প্রথম দিকেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সিনেমাটি নির্মিত হয়েছে আত্মহত্যাবিরোধী গল্পে। দেশের তরুণ-যুব সমাজকে জীবনের গুরুত্ব বোঝানো এবং বাঁচার অনুপ্রেরণা জোগাতেই নির্মিত হয়েছে এটি। পরিচালনা করেছেন আসাদ সরকার।

এটিই লাবনীর প্রথম সিনেমা। তাই ভীষণ উচ্ছ্বসিত। বললেন, “প্রথম থেকেই ইচ্ছে ছিল ভিন্ন ঘরানার গল্পে কাজ করার। ‘জীবন পাখি’র গল্প শুনে মনে হয়েছিল, এটা সেরকম। দেশের প্রথম আত্মহত্যা বিরোধী চলচ্চিত্রের অংশ হতে পারা অবশ্যই গর্বের ও আনন্দের ব্যাপার।”

যেহেতু প্রথম কাজ, তাই চাপেও ছিলেন বেশ। লাবনী বলেন, ‘প্রচন্ড চাপ নিয়ে কাজ করতে হয়েছে। কারণ মায়া চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। দেশবরেণ্য সব অভিনয়শিল্পীর সঙ্গে স্ক্রিন শেয়ার করার অভিজ্ঞতা নিঃসন্দেহে চমৎকার ছিল। পুরো টিমের মধ্যে আমি বোধহয় সবচেয়ে কম বয়সী ছিলাম। সেই জায়গা থেকে সবার অনেক সাপোর্ট পেয়েছি।’

জলছবি মিডিয়া প্রযোজিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন, আজাদ আবুল কালাম, মোহনা মীম, সুজন হাবীব, ফাতেমা তুজ জোহরা, আব্দুল আজিজ, আবু হেনা রনি প্রমুখ।

এদিকে সিনেমার পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপন ও নাটকে কাজ করেছেন লাবনী। অভিনয়ের এই পথচলা তিনি অব্যাহত রাখতে চান।

কেআই

Link copied