বাড়ছে সংক্রমণ, বুস্টার ডোজ কার্যক্রম আরও গতিশীল করার নির্দেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৯ মে ২০২২, ০৮:২২ পিএম


বাড়ছে সংক্রমণ, বুস্টার ডোজ কার্যক্রম আরও গতিশীল করার নির্দেশ

ইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশেই করোনাভাইরাস সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। এ অবস্থায় দেশবাসীকে সচেতনতার পাশাপাশি এখনও যারা টিকা নেননি, তাদের দ্রুত টিকার আওতায় আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম। একইসঙ্গে বুস্টার ডোজ কার্যক্রমকে আরও গতিশীল করার নির্দেশনা দিয়েছেন তিনি। 

সোমবার (৯ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত কোভিড-১৯ বুস্টার ডোজ ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

খুরশীদ আলম বলেন, দেশে কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে আছে। আমরা সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করেছি। টার্গেট করা প্রায় সবাইকেই প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে। এবার আমাদের লক্ষ্য বুস্টার ডোজ। 

তিনি বলেন, কিছুদিন আগে আমরা প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা পেয়েছি সেখানে প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের টিকার বুস্টার ডোজ কার্যক্রমকে আরও বেগবান করার জন্য।

স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্য মহাপরিচালক বলেন, এতদিনের টিকা কার্যক্রমে যারা কাজ করেছেন, তারা খুবই অতুলনীয় কাজ করেছেন। এজন্য আমার পক্ষ থেকে ধন্যবাদ জানানোর কোনো ভাষা নেই। আমি চেষ্টা করেছি আপনাদের সাথে সম্পৃক্ত ও সংযুক্ত থেকে কাজটিকে সফল করার জন্য।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সবসময় আমাদের কাজ মনিটর করেছেন, কাজের দেখভাল করেছেন এবং দিকনির্দেশনা দিয়েছেন। এই মুহূর্তে প্রধানমন্ত্রী ইচ্ছে হলো দেশের বুস্টার ডোজ কার্যক্রম আরও বেগবান করা।

আমাদের কাছে যথেষ্ট পর্যাপ্ত টিকা রয়েছে, এমনকি বুস্টার ডোজ নেওয়ার মতো লোক রয়েছে। আমাদের দেশে যেহেতু এখন রোগের প্রকোপ কমে গেছে, যদিও পার্শ্ববর্তী দেশগুলোতে আবারও সংক্রমণ বাড়ছে। তাই সংক্রমণ থেকে বাঁচতে আমাদের সবাইকেই অন্তত দুই ডোজ টিকা নিতে হবে। পাশাপাশি যাদের বুস্টার ডোজের সময় হবে, তারা দ্রুতই বুস্টার ডোজ টিকা নিয়ে নেবে।

টিআই/এসকেডি

Link copied