দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নেই : বিএসএমএমইউ ভিসি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ জুন ২০২২, ০৬:০৬ পিএম


দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নেই : বিএসএমএমইউ ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, দক্ষতা অর্জনের জন্য উন্নত, গুণগত মানসম্পন্ন প্রশিক্ষণের বিকল্প নেই। আমাদের বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা, প্রশিক্ষণ, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আগের তুলনায় অনেক বেশি জোরদার করেছে।

রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে অটোল্যারিংগোলজি হেড অ্যান্ড নেক সার্জারি (ইএনটি) বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত অ্যাডভান্সড ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, চিকিৎসকদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিকমানের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে বর্তমান প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

পদ্মা সেতু থেকে অনুপ্রেরণা ও প্রাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। তিনি আমাদের আবার স্মরণ করিয়ে দিয়েছেন, যে চাইলেই আমরাও সব কাজ করতে পারি। প্রধানমন্ত্রীর সঙ্গে আমরাও পারি এমন মনোভাব নিয়ে কাজ করতে হবে। দৃঢ় মনোভাব নিয়ে কাজ করলেই আমরা সামনের দিকে এগোতে পারব।

অনুষ্ঠানে শারফুদ্দিন আহমেদ হেড অ্যান্ড নেক সার্জারি ডিভিশনের অধীনে ১ বছর ফেলোশিপ সম্পন্ন করেছেন তাদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অটোল্যারিংগোলজি হেড অ্যান্ড নেক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আজহারুল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ ফারহান আলী রাজীব। 

স্বাগত বক্তব্য রাখেন অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিংয়ের কোর্স কো-অডিনেটর এবং হেড অ্যান্ড নেক সার্জারি ডিভিশনের চিফ সার্জন অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ডা. কামরুল হাসান

টিআই/জেডএস

Link copied