পাকিস্তানপন্থী ষড়যন্ত্রকারীরা রাজপথে আবার সক্রিয় হচ্ছে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট ২০২২, ০৩:১৯ পিএম


পাকিস্তানপন্থী ষড়যন্ত্রকারীরা রাজপথে আবার সক্রিয় হচ্ছে

দেশে স্বাধীনতাবিরোধী পাকিস্তানপন্থী ষড়যন্ত্রকারীরা আবার রাজপথে সক্রিয় হচ্ছে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, এখন যারা আন্দোলন করছে, এরাই সেই চক্র যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর ইনডেমেনিটি অধ্যাদেশ জারির মাধ্যমে বিচারের পথ রুদ্ধ করেছিল।

সোমবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর খুনিদের তারা দেশে-বিদেশে পুরস্কৃত করেছিল। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের দিন ১৫ আগস্টে তারা কেক কেটে জন্মদিন উদযাপন করত। সময় এসেছে স্বাধীনতায় বিশ্বাসী মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী সব পক্ষকে বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাবিরোধীদের রুখে দাঁড়ানোর।

তিনি বলেন, জাতীয় শোক দিবসে আমাদের শপথ হোক আমরা ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্রকারীদের রুখব এবং নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করব।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, বেসিক সাইন্স ও প্যারাক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ প্রমুখ।

এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল থেকে নানা আয়োজনে দিবসটি পালন করছে বিএসএমএমইউ। বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে ব্লাড গ্রুপিং, মেডিসিন, সার্জারি, ডেন্টাল, বেসিক সাইন্স অনুষদ ভুক্ত বিভিন্ন বিভাগের উদ্যোগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এছাড়া সার্জারি সেবা প্রদান, ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের উদ্যোগে বিনামূল্যে সি ভাইরাসের ওষুধ বিতরণ, প্লাস্টিক সার্জারির উদ্যোগে শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্পের আওতায় জন্মগত মুখমণ্ডলের বিকৃতি, ঠোট কাটা ও তালু কাটা রোগীদের অস্ত্রোপচার করা হয়। কার্ডিওলজি বিভাগের উদ্যোগে বিনামূল্যে অসচ্ছল রোগীদের এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি, বিনামূল্যে ব্রেস্ট ক্যান্সার সার্জারি, স্ত্রী ও প্রস্তুতি বিভাগে বিসা হিস্ট্রিকটোমি, মিয়োমেকটমির মত গুরুত্বপূর্ণ সার্জারি, বিনামূল্যে ল্যাপকল সার্জারিসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ করা হয়। ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ, দোয়া ও তবারক বিতরণসহ বাদ ফজর থেকে বাদ জোহর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়।

টিআই/ওএফ

Link copied