আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২২, ০১:৩৩ এএম


আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, আমাদের দেশের প্রতিটা মানুষ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সুফল পাচ্ছে। প্রাত্যহিক জীবন থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, ব্যবসা বাণিজ্যসহ সব ক্ষেত্রেই তথ্যপ্রযুক্তি ব্যবহার হচ্ছে। বিশেষত স্বাস্থ্য সেবায় তথ্য প্রযুক্তির ব্যবহারের গুরুত্ব অনেক। আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই। তাই হাসপাতাল বা মেডিকেল সেন্টারগুলোর ব্যবস্থাপনা ক্ষেত্রে আইসিটির যথোপযুক্ত ব্যবহার হলে উন্নত সেবা প্রদান নিশ্চিত করা সম্ভব হবে।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি ভবনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বাস্তবায়নাধীন ‌‘হেলথ সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম’ এর বাস্তবায়নের লক্ষ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিসিসির পক্ষে ডিজিটাল সিলেট সিটি (২য় সংশোধিত) প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মহিদুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে এমআইএস অ্যান্ড লাইন পরিচালক ড. মো শাহাদাৎ হোসেন এবং এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পক্ষে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ড. মাহবুবুর রহমান সমঝোতা স্মারকে সই করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন বিষয়ক পরিচালক মোহাম্মদ এনামুল কবির।

ওএফএ/এমএ

Link copied