করোনার প্রকোপ আগামী এক বছর থাকলেও প্রস্তুত কেন্দ্রীয় ঔষধাগার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২১, ০১:৪৯ পিএম


করোনার প্রকোপ আগামী এক বছর থাকলেও প্রস্তুত কেন্দ্রীয় ঔষধাগার

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক আবু হেনা মোরশেদ জামান বলেছেন, আগামী এক বছরও যদি করোনার প্রকোপ অব্যাহত থাকে, আমরা তা মোকাবিলা করতে সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।

রোববার (২১ মার্চ) কেন্দ্রীয় ঔষধাগারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিএমএসডি পরিচালক বলেন, করোনার প্রকোপ সারাদেশেই বেড়েছে। কেন্দ্রীয় ঔষধাগারে পর্যাপ্ত পরিমাণ আইসিইউ বেড, হাইফ্লো নজেল কেনোলা, ভ্যান্টিলেটর, পিপিই, সার্জিক্যাল গ্লাভস, সেনিটাইজারসহ সব ধরনের উপকরণ মজুদ রয়েছে। যখনই হাসপাতালগুলো চাচ্ছে, তখনই আমরা সেগুলো সরবরাহ করছি। আগামী এক বছরও যদি করোনার প্রকোপ অব্যাহত থাকে, আমরা তা মোকাবিলা করতে সম্পূর্ণ প্রস্তুত। কেন্দ্রীয় ঔষধাগার এ কাজ থেকে পিছপা হবে না।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ঔষধাগারে নতুন যুগ শুরু হয়েছে। আমরা নিশ্চয়তা দিচ্ছি, আমাদের ক্রয় প্রক্রিয়াসহ সব কাজেই শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত থাকবো।

মোরশেদ জামান বলেন, গত দশ মাসে একটি অভিযোগও দেশের কোনো প্রান্ত থেকে আসেনি যে কেন্দ্রীয় ঔষধাগার তাদের যন্ত্রপাতি সরবরাহের ক্ষেত্রে কোথাও ব্যর্থ হয়েছে।

অনুষ্ঠানে কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, অধ্যাপক ডা. সাবরিনা ফ্লোরা প্রমুখ।

টিআই/এসএম

Link copied