করোনায় গণস্বাস্থ্যের ডা. নূর-এ-আলমের মৃত্যু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ এপ্রিল ২০২১, ১৬:২৯

করোনায় গণস্বাস্থ্যের ডা. নূর-এ-আলমের মৃত্যু

ডা. নূর- এ-আলম পাটোয়ারী

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের এনেস্থিসিয়া বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বিশেষজ্ঞ ডা. নূর- এ-আলম পাটোয়ারী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শুক্রবার (২ এপ্রিল) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে আজ সকাল ৬টায় রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নূর-এ-আলম পাটোয়ারীর মৃত্যু হয়।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শোক বার্তায় তিনি বলেন, নূর-এ-আলম পাটোয়ারীর মৃত্যুতে দেশের চিকিৎসা সেবার অপূরণীয় ক্ষতি হয়ে গেল। গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের এনেস্থিসিয়া বিভাগের সাবেক বিভাগীয় প্রধান বিশেষজ্ঞ এবং সাভার ও গণস্বাস্থ্য নগর হাসপাতাল ধানমন্ডিতে বিশেষজ্ঞ এনেস্থিসিট হিসেবে তিনি সুনামের সঙ্গে কাজ করেছেন।

তিনি আরও বলেন, ডা. নূর- এ-আলম পাটোয়ারী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান দুইটি হাসপাতালের পাশাপাশি গণস্বাস্থ্য আয়োজিত ভ্রাম্যমাণ বিশেষজ্ঞ দলের সঙ্গে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল গলাচিপা, বরগুনা, সোনাগাজি, গাইবান্ধা, সিলেট, সুনামগঞ্জে নিয়মিত কাজ করেছেন। তার মৃত্যুতে গণস্বাস্থ্য কেন্দ্র একজন অকৃত্রিম বন্ধুকে হারালো।

জাফরুল্লাহ বলেন, বিশেষ করে এনেস্থিসিয়া চিকিৎসার উন্নয়নে নূর- এ-আলমের অবদান স্মরণীয় হয়ে থাকবে। বর্তমানে তার স্ত্রীও কোভিট পজিটিভ। শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

টিআই/এমএইচএস

Link copied