একদিনের মাথায় ফের স্থগিত সিনিয়র নার্স নিয়োগের লিখিত পরীক্ষা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ মে ২০২১, ১৭:২০

একদিনের মাথায় ফের স্থগিত সিনিয়র নার্স নিয়োগের লিখিত পরীক্ষা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্স (১০ম গ্রেড) পদে ২ হাজার ৫০০ জন নিয়োগের লিখিত পরীক্ষা একদিনের মাথায় আবারও স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সোমবার (৩ মে) স্থগিত লিখিত পরীক্ষার তারিখ ঘোষণার একদিনের মাথায় মঙ্গলবার (৪ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফের স্থগিতের তথ্য জানিয়েছে পিএসসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন ১৬ মে পর্যন্ত বর্ধিত করেছে স্বাস্থ্য বিভাগ। এ কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্সের (১০ম গ্রেড) ৯ মের অনুষ্ঠেয় পরীক্ষা কমিশন স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। পরে ওই পদের পরীক্ষার তারিখ ও সময় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে।

এর আগে পিএসসি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আড়াই হাজার নার্স নিয়োগের পরীক্ষা স্থগিত করেছিল। এরপর গত সোমবার ফের পরীক্ষা নেওয়ার সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। সর্বশেষ মঙ্গলবার পরীক্ষা আবারও স্থগিত করা হলো।

গত ২৮ জানুয়ারি সিনিয়র স্টাফ নার্স পদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ ফেব্রুয়ারি এমসিকিউয়ের ফল প্রকাশ করে পিএসসি। পরে ১১ মার্চ দশম গ্রেডের পদের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ করে পিএসসি।

এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ১৫ হাজার ২২৮ জন প্রার্থীর লিখিত পরীক্ষা গত ১০ এপ্রিল রাজধানীর ১৫টি কেন্দ্রে দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ৩১ মার্চ সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষা স্থগিত করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এনএম/জেডএস

Link copied